১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার রেজাল্ট

Jahid Hasan

এই প্রতিবেদনে তুলে ধরা হচ্ছে ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার রেজাল্ট ২০২৪ সম্পর্কে। গতকালকে অনুষ্ঠিত হয়ে গিয়েছে এই পরীক্ষা আর এর পরীক্ষার ফলাফল দেখতে আগ্রহী তাই সকল পরীক্ষার্থী। আমাদের এই আর্টিকেলে তুলে ধরা হবে কবে ফলাফল প্রকাশিত হতে পারে এবং কিভাবে ফলাফল দেখবেন সেই প্রসঙ্গে।

স্কুল এবং কলেজ পর্যায়ে উভয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে গতকাল। এবারের এই পরীক্ষায় অংশগ্রহণ করেছে প্রায় ১৮ লক্ষ আবেদনকারী। বিশেষ একটি সংবাদ মাধ্যমে এটি জানা গিয়েছে। তবে অধিকাংশ পরীক্ষার্থীরা জানিয়েছেন কলেজ পর্যায়ে তুলনায় স্কুল প্রচারের পরীক্ষাটি বেশ সহজ হয়েছে। এবারের এই পরীক্ষায় মোট পাশ নম্বর হচ্ছে ৪০ এর নম্বর যারা পাবে তারাই পরীক্ষাতে উত্তীর্ণ হবে। এরপর পরবর্তী ধাপে পরীক্ষার জন্য প্রার্থীদেরকে অংশগ্রহণের জন্য ডাকা হবে। এমনটাই উল্লেখ রয়েছে নিবন্ধনের নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে।

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার রেজাল্ট

এবারের এই ফলাফল কবে প্রকাশিত হবে তা নির্দিষ্টভাবে এখন পর্যন্ত জানিয়ে দেওয়া। তবে খুব শীঘ্রই এর ফলাফল প্রকাশিত করা হবে। যারা এই ফলাফল দেখতে আগ্রহী তারা অবশ্যই আমাদের ফাচার পত্রিকার আপডেটের সঙ্গে থাকবেন। কারণ ফলাফল প্রকাশিত হওয়া মাত্রই আপনাদেরকে আমরা জানিয়ে দেবো।

ফলাফল দেখার জন্য প্রথমে তাদেরকে শিক্ষক নিবন্ধনের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করার পর তাদের প্রথমে দিতে হবে কত নম্বর শিক্ষক নিবন্ধন পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। যেহেতু ১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল দেখতে হবে সেহেতু ১৮ তম প্রিলিমিনারি নির্বাচন করতে হবে। এরপর প্রার্থীরা রোল নম্বর দিয়ে সাবমিট করলেই ফলাফল দেখতে পারবেন একজন প্রার্থী। এভাবেই মূলত এখানকার পরীক্ষার রেজাল্ট দেখতে হয়। এরকম সকল আপডেট টিপস এবং ট্রিক্স গুলো পেতে হলে অবশ্যই আপনারা আমাদের পত্রিকা নিয়মিত পড়বেন।

অন্যান্য প্রতিবেদন: ১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রশ্ন ২০২৪

Share This Article