১-১৫ তম নিবন্ধনধারীদের সনদ বাতিলে এনটিআরসিএর কৌশল

Shaheda Jannat

১-১৫ তম নিবন্ধধারীদের সনদ কি বহাল রয়েছে না বাতিল হয়েছে এ নিয়ে নিবন্ধনধারীদের ভাবনার শেষ‌‌ নেই। চলছে নিবন্ধন সনদের মেয়াদ বহাল রাখার জন্য আন্দোলন আমি আমার এই পোষ্টটির শুরুতে জানাই ১-১৫ তম নিবন্ধনধারী ভাই ও বোনেরা আপনাদের আন্দোলন চালিয়ে যান নিবন্ধন সনদ এর মান বহাল থাকার জন্য।

১-১৫ তম নিবন্ধনদারীদের সনদ এর মান বাতিল এবং উনারা নাকি পঞ্চম গনবিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন না এনটিআরসিএ কর্তৃক এই তথ্য জানানো হয় তবে এখনও এটা স্পষ্ট হয়নি কেননা ১-১৫ নিবন্ধনধারী প্রার্থীদের আন্দোলন এর কারনে এটা প্রায় ঝুলন্ত অবস্থায় রয়েছে। শিক্ষক নিবন্ধন সনদের মান তিন বছর হওয়ার কারনে ১-১৫ তম শিক্ষক নিবন্ধন সনদের মান বন্ধের উপক্রম হয়ে দাঁড়িয়েছে যদিও এটা এনটিআরসিএ এর আগে কার্যকর করেনি তবে এটা ২০২৪ এ পঞ্চম গনবিজ্ঞপ্তি প্রকাশ করবে জানানো হয় এবং এই পঞ্চম গনবিজ্ঞপ্তিতে নাকি ১-১৫ তম নিবন্ধন নারী প্রার্থীদের আবেদন হবে না এটা অত্যন্ত দুঃখজনক এবং নিবন্ধন সনদ নারী ভাই ও বোনদের জীবনের সাথে ওতপ্রোতভাবে জড়িত কেননা একজন পুরুষ এর চাকরি অত্যন্ত দরকার।

১-১৫ তম নিবন্ধনধারীদের সনদ বাতিলে এনটিআরসিএর কৌশল

১-১৫ তম শিক্ষক নিবন্ধন সনদ বাতিল এ বিষয়ে করনীয় জানতে সাক্ষাৎ করবেন প্রধান বিচারপতির সাথে এনটিআরসিএর চেয়ারম্যান। আগামী ১২ মার্চ প্রধান বিচারপতি সাথে সাক্ষাৎ করবেন বলে জানিয়েছেন এনটিআরসিএ চেয়ারম্যান সাইফুল্লাহিল আজম তিনি বলেন ১-১৫ তম নিবন্ধনধারীদের দাবিগুলো সুরাহার জন্য প্রধান বিচারপতির কাছে যাব সুতরাং প্রিয় ১-১৫ তম নিবন্ধনধারী ভাই ও বোনেরা আপনাদের আন্দোলন চালিয়ে যান কেননা একমাত্র আন্দোলন ই হয়তো আপনাদের আশায় রাখবে সনদ এর মান বহাল থাকবে।

প্রধান বিচারপতি সাথে সাক্ষাৎ করে এনটিআরসিএ চেয়ারম্যান জানাবেন অর্থাৎ বিচারপতি যে সিদ্ধান্ত নিবেন যেটা দিবেন সেটাই কার্যকর হবে অর্থাৎ এনটিআরসিএ পঞ্চম গনবিজ্ঞপ্তিতে আবেদন করার সুযোগ দেবে যদি বিচারপতি সম্মতি দেন। তাই আশা করা যায় ১-১৫ তম শিক্ষক নিবন্ধন সনদের মান বাতিল না ও হতে পারে এই ছিল আপনাদের জন্য নতুন একটি সুখবর।

অন্যান্য প্রতিবেদন- ১৮তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা ১৫ই মার্চ

Share This Article