১৮তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা ১৫ই মার্চ পরীক্ষার্থীর করণীয়

Shaheda Jannat

আসছে ১৫ ই মার্চ ১৮ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা হাতে মাত্র ৪ টা দিন এই চারদিনে আপনি কি করবেন পরীক্ষা যেহেতু সামনে মাত্র চারটি দিন বাকি তাই বেশি বেশি করে চিন্তা না করে relax মনে যেগুলো পড়ছেন শিখছেন সেগুলো ভালো করে রিভিশন করবেন হাবিজাবি না পড়ে বেশি চাপ না নিয়ে ফ্রি মনে পড়বে।

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার্থীদের করণীয়

প্রিয় শিক্ষার্থী বা পরীক্ষার্থী ভাই ও বোনেরা পরীক্ষার যতটা সময় ততটা প্রশ্ন কেবল একটি প্রশ্নের জন্য সময় পাবেন এক মিনিট তাই এক মিনিট এ আপনি আপনার জানা মতো প্রশ্ন গুলো আগে দাগাবেন ভুলে ও দ্বিধাদ্বন্দ্বে থাকা প্রশ্নের উত্তর দিবে না যেহেতু ৪০ মার্ক পেলে পাশ তা চিন্তা না করে যথাসম্ভব আপনি ৬০-৬৫/৭০ এর মধ্যে লাগাবেন যেগুলো মনে হবে correct. পরীক্ষার হলে তাড়াহুড়ো করে কোন কিছু করবেনা আপনি আপনার সেট কোড ,রোল নম্বর সঠিক ভাবে লিখবেন দেখা যায় অনেক অনেক ভালো পরীক্ষার্থী ভালো student কিন্তু এই রকম ছোট ছোট common জিনিসে গিয়ে ভুল করে বসে এটা অত্যন্ত দুঃখজনক কেননা এইসব সাধারণ জিনিস এর ভুলের কারনে আপনার life style অনেক অসম্ভব হয়ে যায় তাই বুজে বুজে সবগুলো খুঁটিনাটি বিষয় খেয়াল রাখতে হবে।

আপনার কাছে যে বিষয় সহজ মনে হবে সে বিষয়ের mcq আগে দাগাবেন। বাংলা বিষয়ের উপর প্রশ্ন থাকবে যেগুলো সেগুলোর মধ্যে ব্যাকরণ বিষয় এর উপর প্রশ্ন গুলো বুজে বুজে দাগাবেন কারক , বিভক্তি ,সমাস সন্ধি বিচ্ছেদ ইত্যাদি বিষয় পড়ে নিবেন আরো গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে বাংলা বিষয়ের উপর উপন্যাস এর উপর প্রশ্ন থাকবে এছাড়া ইংরেজি বিষয়ের উপর প্রশ্ন থাকবে ,গনিত বিষয়ের উপর থাকবে সাধারণ জ্ঞান এর মধ্যে ১০০% থাকবে বাংলাদেশের স্বাধীনতার উপর প্রশ্ন এছাড়াও বিভিন্ন দেশের মুদ্রার নাম , বিভিন্ন সংস্থার নাম , দুধ পরিমাপক যন্ত্রের নাম , তাপমাত্রা পরিমাপক যন্ত্রের নাম , আবহাওয়া পরিমাপের যন্ত্রের নাম ইত্যাদি বিভিন্ন পরিমাপক যন্ত্রের নাম। আরেকটি বিষয় হচ্ছে পরীক্ষার আগের দিন রাত বেশি করে পড়বেন রাত জাগেন না মোবাইল ফোন ব্যবহার করা থেকে বিরত থাকুন সবার জন্য শুভ কামনা রইল সবার পরীক্ষা যেন অনেক ভালো হোক এই কামনায় FazarNews.

অন্যান্য প্রতিবেদন- মাদ্রাসার শিক্ষকদের বেতন ২০২৪ নোটিশ

Share This Article