এসএসসি পরীক্ষার কারনে পিছালো ১৮ তম শিক্ষক নিবন্ধনের প্রিলি ২০২৪

Shaheda Jannat

এসএসসি পরীক্ষা ২০২৪ এর ধাক্কায় পিছিয়ে যাচ্ছে ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারি পরীক্ষা। এসএসসি সমমানের পরীক্ষা শুরু হতে যাচ্ছে সেজন্য ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারি পরীক্ষা এখন আর সময়সূচি প্রকাশ করা হচ্ছে না এসএসসি পরীক্ষার পর পর পরই ১৮ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা নেয়া হবে।

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন প্রায় ১৮ লাখ ৬৫ হাজার প্রার্থী। বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ প্রথমে ভাবছিল এসএসসি সমমানের পরীক্ষা ২০২৪ এর আগে ১৮ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা নিয়ে নেবে কিন্তু এখন সে সিদ্ধান্ত থেকে একটু দূরে থাকতে কেননা এসএসসি সমমানের পরীক্ষা ২০২৪ অনুষ্ঠিত হওয়ার কারনে কর্তারা জানিয়েছেন যে ১৮ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার সময়সূচি পরে জানানো হবে।

আগামী ১৫ ই ফেব্রুয়ারি এসএসসি সমমানের পরীক্ষা শুরু হবে এ বছর ২০ লাখের ও বেশি পরীক্ষার্থী এসএসসি সমমানের পরীক্ষায় অংশ নিবেন তাই এই ২০ লাখের ও বেশি পরীক্ষার্থীর প্রশ্ন ছাপাতে অনেক সময় লাগবে তাই ১৮ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্ন ছাপানোর সিডিউল না পাওয়ার কারনে শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা আর ফেব্রুয়ারিতে নেয়া সম্ভব হচ্ছে না। প্রশ্ন ছাপায় বিজি প্রেস তাই বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ জানিয়েছে যে প্রশ্ন ছাপানোর কাজ হচ্ছে না বলে শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা একটু দেরি হতে পারে তবে আশা করা যায় রমজান এর পর পরই কিন্তু ১৮ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা হয়ে যাবে।

আরো জানা যায় যে যেসব শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিবন্ধন পরীক্ষার কেন্দ্র সেগুলোতে এসএসসি পরীক্ষা হবে তাই এই কারনে ও শিক্ষক নিবন্ধন পরীক্ষা প্রিলি নেয়া সম্ভব নয় এছাড়া ও সামনে পবিত্র রমজান তাই অনেকেই পবিত্র রমজান মাসে প্রিলিমিনারি পরীক্ষার সময়সূচি দিতে অপারগতা প্রকাশ করছেন তাই সব গুলো বিবেচনা করে ১৮ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার সময়সূচি হয়তো রমজান এর পর দেয়া হবে এই ছিল আজকের নতুন আপডেট।

আরো পড়ুন: ৩য় গনবিজ্ঞপ্তিতে নিয়োগ পাওয়া ৩৫ উর্ধ্ব শিক্ষকদের এমপিওভুক্তির নির্দেশ

Share This Article