৩য় গনবিজ্ঞপ্তিতে নিয়োগ পাওয়া ৩৫ উর্ধ্ব শিক্ষকদের এমপিওভুক্তির নির্দেশ

Shaheda Jannat

শিক্ষা মন্ত্রণালয় নির্দেশ দিয়েছে যে বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ কর্তৃক গনবিজ্ঞপ্তিতে অর্থাৎ তৃতীয় গনবিজ্ঞপ্তিতে নিয়োগপ্রাপ্ত পঁয়ত্রিশর্ধ্বো শিক্ষকদের এমপিওভুক্তির নির্দেশ দিয়েছে। গতকাল মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত এক আদেশে এই নির্দেশ দেওয়া হয়।

শিক্ষা মন্ত্রণালয় এর নির্দেশে এই আদেশ জারি করা হয়েছে যে বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ কর্তৃক তৃতীয় গনবিজ্ঞপ্তিতে নিয়োগপ্রাপ্ত পঁয়ত্রিশর্ধ্বো শিক্ষকদের এমপিওভুক্তির জন্য। শিক্ষাই জাতির মেরুদন্ড শিক্ষক ছাড়া কখনও কোন জাতি উন্নতির শিখরে অবস্থান করতে পারেনা তাই আমাদের সম্মানিত শিক্ষকদের রাতে জীবনযাপন করতে কষ্টের স্বীকার করতে না হয় সেদিকে লক্ষ্য রেখে শিক্ষা মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে।

বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ এর মাধ্যমে তৃতীয় গনবিজ্ঞপ্তির আওতায় পঁয়ত্রিশর্ধ্বো নিয়োগ সুপারিশ প্রাপ্ত অধিকাংশ শিক্ষক ইতিমধ্যে এমপিওভুক্ত হওয়ায় এবং তাদের এমপিও বহাল রাখা।

বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ এর মাধ্যমে তৃতীয় গনবিজ্ঞপ্তির আওতায় ৩৫ উর্ধ্বো নিয়োগপ্রাপ্ত অবশিষ্ট শিক্ষকদের এমপিওভুক্ত করা।

শিক্ষক নিবন্ধন এবং যেকোন শিক্ষা সংক্রান্ত তথ্য এবং নতুন নতুন যাবতীয় আপটেড পেতে আমাদের সাথেই থাকুন সুস্থ থাকুন।কোন বিষয় বুঝতে অসুবিধা fill করলে অবশ্যই কমেন্ট এ জানাবেন।

আরোও পড়ুন: প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৪

Share This Article