প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২য় ধাপের তারিখ প্রকাশ

Shaheda Jannat

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা দ্বিতীয় ধাপের তারিখ প্রকাশ করতে যাচ্ছে আপনারা সবাই নিশ্চই জানেন যে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রথম ধাপের অনুষ্ঠিত হবে ১ লা ডিসেম্বর এবং জানা গেছে এই ১ লা ডিসেম্বর প্রথম ধাপের পরীক্ষা এমসিকিউ এর ফলাফল হয়তো জানুয়ারি মাসের শেষের দিকে প্রকাশ করা হবে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২৪ সালের জানুয়ারি মাসে শুরু হতে যাচ্ছে এবং প্রথম ধাপের পরীক্ষার নিয়োগ কার্যক্রম সম্পন্ন করার পূর্বে ই কিন্তু দ্বিতীয় ধাপের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এর কয়েকজন কর্মকর্তার কাছ থেকে একথা জানা যায় যে দ্বিতীয় ধাপের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ এর এমসিকিউ পরীক্ষার পরিকল্পনা করা হচ্ছে শিগগিরই জানানো হবে।

জানা যায় প্রথম ধাপের পরীক্ষা ১ লাখ ডিসেম্বর হওয়ার পর কিন্তু ভাইভা পরীক্ষা হবে এবং ভাইভা পরীক্ষার পর নিয়োগ কার্যক্রম সম্পন্ন হতে না হতেই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা দ্বিতীয় ধাপের অনুষ্ঠিত হবে এবং এর পর পরই তৃতীয় ধাপের পরীক্ষা হবে। সবাই নিশ্চই অবগত আছেন যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রথমে কিন্তু এমসিকিউ পরে ভাইভা পরীক্ষা দেয়ার পর নিয়োগ কার্যক্রম সম্পন্ন করা হয়ে। প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ কারী সকল প্রার্থীদের জন্য রইল শুভ কামনা আশা করি সবাই সঠিক প্রস্তুতি নিয়ে এগুচ্ছেন এবং সঠিক প্রস্তুতি আপনাকে সঠিক গন্তব্যে পৌঁছাতে সাহায্য করবে ইনশাল্লাহ এছাড়াও আমাদের ব্লগে নিয়োগ পরীক্ষায় আসা বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশ্নোত্তর রয়েছে আপনারা চাইলে শেয়ার করতে পারবেন এবং বেশি বেশি করে পড়বেন।

আরোও পড়ুন: বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিবন্ধন বিধিমালার গেজেট প্রকাশ

Share This Article