প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের জন্য নতুন খবর

Shaheda Jannat

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রথম ধাপের উত্তীর্ণ প্রার্থীদের জন্য নতুন নির্দেশনাটি কি তা এই পোস্ট টিতে উল্লেখ করা হলো। গত ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছিল প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রথম ধাপের তিনটি জেলার পরীক্ষা শেষ হয়েছে এবং পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের জন্য বলা হয়েছে যে ১০ জানুয়ারির মধ্যে কাগজপত্র জমা দিতে হবে

প্রথম ধাপের উত্তীর্ণ প্রার্থীদের ১০ জানুয়ারির মধ্যে কাগজপত্র জমার নির্দেশ দেয়া হয়েছে:

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রথম ধাপের উত্তীর্ণ প্রার্থীদের জন্য একটি নির্দেশনা দিয়েছে যে ১০ জানুয়ারির মধ্যে উত্তীর্ণ প্রার্থীদের কাগজপত্র জমা দিতে হবে। নিজ নিজ জেলার প্রাথমিক শিক্ষা অফিসে প্রার্থীদের ১০ জানুয়ারির মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আরো জানিয়েছে নির্দেশ অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে যদি প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে ব্যর্থ হন তাহলে মৌখিক পরীক্ষায় অনুমতি পত্র দেওয়া হবে না তাই আগামী ১০ জানুয়ারির মধ্যে কাগজপত্র জমা দিতে হবে। প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রথম ধাপের উত্তীর্ণ প্রার্থীদের সংখ্যা ৯ হাজার ৩৩৭ জন ও ৯ হাজার ৩৩৭ জন পরীক্ষার্থীকে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে তবে মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের কাগজপত্র জমা দিতে হবে ১০ জানুয়ারির মধ্যে।

প্রয়োজনীয় কাগজপত্র সমূহ হচ্ছে:

  • নির্বাচিত প্রার্থীদের অনলাইনের আবেদনের আপলোড করা ছবি।
  • আবেদনের কপি
  • লিখিত পরীক্ষার প্রবেশপত্র
  • নাগরিকত্ব ও স্থানীয় ঠিকানার সপক্ষে ইউপি চেয়ারম্যান বা পৌরসভা বা সিটি কর্পোরেশনের ওয়ার্ল্ড কাউন্সিলর সনদপত্র
  • জাতীয় পরিচয়পত্র
  • শিক্ষাগত যোগ্যতার সনদপত্র
  • পোষ্য সনদ ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র আগামী ,১০ জানুয়ারির মধ্যে জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রথম ধাপের উত্তীর্ণ প্রার্থীদের জন্য রইল শুভ কামনা আশা করি সবার মৌখিক পরীক্ষা অনেক ভালো হোক এবং নিয়োগ পান। নতুন শিক্ষকদের জন্য রইল আগাম শুভেচ্ছা ও শ্রদ্ধা। শিক্ষাই জাতির মেরুদন্ড আর এই মেরুদন্ড মজবুত করার কারিগর আমাদের শ্রদ্ধেয় শিক্ষক গন তাই আবার ও সকল শিক্ষকদের দীর্ঘায়ু কামনা করি।

আরোও পড়ুন: সরকারি ও বেসরকারি প্রভাষকদের বেতন ভাতা হিসাব (বেতন স্কেল ২০২৪)

Share This Article