প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ

Jahid Hasan

যারখ এবার প্রাথমিক শিক্ষক নিয়োগে পরীক্ষা অংশগ্রহণ করেছিলেন তাদের জন্য রয়েছে সুখবর। কারণ প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। আজকে আমরা তাদের এই ফলাফল প্রকাশ সংক্রান্ত তথ্যগুলোই আপনাদের সামনে তুলে ধরব।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল দেখার নিয়ম

প্রথমে আপনাদের সামনে তুলে ধরা হবে কিভাবে আপনারা এই ফলাফল দেখবেন সে বিষয়ে সম্পর্কে। এজন্য প্রথমে আপনাদেরকে একটি স্মার্টফোন অথবা যেকোনো ধরনের একটি ইন্টারনেট সংযুক্ত ডিভাইস নিতে হবে। মোবাইল অথবা কম্পিউটার থেকে একটি ব্রাউজার ওপেন করে নিচের ধাপ অনুসরণ করুন।

  • প্রথমে আপনাদেরকে এই লিংকে প্রবেশ করতে হবে। এটি হচ্ছে প্রাথমিক শিক্ষক নিয়োগের ফলাফল দেখার জন্য অফিশিয়াল ওয়েবসাইট।
  • ওয়েবসাইটে প্রবেশ করার পর সেখানে ফলাফল নামের একটি অপশন পাবেন। এই অপশনটিতে প্রবেশ করার পর আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে সাবমিট করলে আপনার কাঙ্খিত ফলাফলটি চলে আসবে।

Primary teacher result

এদিকে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ একমাত্রই দেখা দিয়েছে প্রার্থীদের মধ্যে অন্যরকম উন্মাদনা। কারণ অনেকের কাছে স্বপ্নের একটি চাকরি হচ্ছে এটি। অনুষ্ঠিত হয়েছিল গত ৮ ডিসেম্বর রোজ শুক্রবারে। এখানে উপস্থিত হতে পারেনি এবং জালিয়াতের চক্রের কারণে অনেকেই এ পরীক্ষায় স্থগিত করে দিতে অনুরোধ করেছিল। অবশেষে ফলাফল ঘোষণা করা হয়েছে। তবে এখানে শুধুমাত্র লিখিত পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। পরীক্ষায় উত্তীর্ণ সংখ্যা হচ্ছে ৯৩৩৭ জন প্রার্থী।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট প্রকাশ হয়েছে আজ

তবে এর পরেও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে তারপর প্রার্থীদেরকে চূড়ান্তভাবে নিয়োগ দেওয়া হবে। এটি ছিল ২০২৩ সালের প্রথম প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা। অংশগ্রহণ করেছিল সিলেট, বরিশাল এবং রংপুর বিভাগের প্রার্থীরা। দ্বিতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে জানুয়ারি শেষের দিকে এবং অন্যটি হবে মার্চের দিকে এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে। শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ ব্যতীত আরো অন্যান্য ফলাফল দেখার জন্য অবশ্যই আপনারা আমাদের ওয়েবসাইট করবেন।

Share This Article