কারিগরি শিক্ষা বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

Jahid Hasan

নতুন বছরে প্রকাশিত করা হয়েছে কারিগরি শিক্ষা বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪। আরে এই নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে দেশজুড়ে প্রায় ৫৮৫ জন প্রার্থীদেরকে সরাসরি নিয়োগ দিচ্ছে উক্ত প্রতিষ্ঠানটি। আছেন এখন আমরা নিচে থেকে এই নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে আপডেট তথ্যগুলো দেখে নেই।

অনেকের স্বপ্ন থেকে কারিগরি শিক্ষা বোর্ডে চাকরি করার। কিন্তু এটি হচ্ছে সম্পূর্ণ এটি সরকারি চাকরি যার কারণে সবাইকে এখানে চাকরি দেওয়া সম্ভব হয় না। যখনই বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয় তখন এই বিজ্ঞপ্তির বিপরীতে অনলাইনে আবেদন করতে হয় চাকরিপ্রার্থীদের। এরপর লিখিত, মৌখিক পরীক্ষা এবং অন্যান্য পরীক্ষার মাধ্যমে উত্তীর্ণ প্রার্থীরাই কেবল চূড়ান্তভাবে নিয়োগপ্রাপ্ত হয় তারা। যে সকল প্রার্থীরা এই সকল পরীক্ষায় উত্তীর্ণ হতে পারবে না তারা এখানে চাকরির জন্য সুযোগ পাবেন না। এজন্য কঠোর প্রস্তুতি নিতে হয় একজন শিক্ষার্থী যাতে করে তারা সকলের প্রতিযোগিতা কেউ অতিক্রম করে চূড়ান্তভাবে নিয়োগপ্রাপ্ত হয়।

কারিগরি শিক্ষা বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

যারা এই বোর্ডে নিয়োগ বিজ্ঞপ্তি অপেক্ষা করতে ছিলেন, তাদের জন্য রয়েছে মহাসুযোগ। কারণ মাত্র 18 টি পদে প্রায় 500 এর অধিক প্রার্থীদেরকে নিয়োগ দিচ্ছে উত্তর প্রতিষ্ঠানটি। এসএসসি পাশ থেকে শুরু করে একজন প্রার্থী মাস্টার পাস পর্যন্ত আবেদন করতে পারবেন। প্রতিটি পদের জন্য আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন রয়েছে। এই আবেদন যোগ্যতা দেখে তারপর একজন চাকরিপ্রার্থীকে অবশ্যই অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইন ব্যতীত কোন ধরনের আবেদন গ্রহণ করা হবে না। উৎপাদের জন্য কি শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন এবং বিস্তারিত সকল তথ্য নিচে দেওয়া হল।

আপনারা দেখলেন উপরে এ সংক্রান্ত বিস্তারিত তথ্য। অর্থাৎ কোন পদের জন্য কি শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন সে বিষয় সম্পর্কে। কারিগরি শিক্ষা বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তিতে আরেকটি যে বিষয় উল্লেখ করা হয়েছে সেটি অবশ্যই জেনে নিতে হবে। অনলাইনের আবেদনের পাশাপাশি অবশ্যই টেলিটক সিমের মাধ্যমে আবেদন ফি প্রদান করতে হবে। আর কোন ব্যক্তি যদি এই আবেদন ফি প্রদান না করে তাহলে তার আবেদন গ্রহণ করা হবে না। সুতরাং এই বিষয়টি অবশ্যই খেয়াল রেখে আপনাদের আবেদন করতে হবে।

প্রতিনিয়ত সকল সরকারি বেসরকারি এবং এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি গুলো পেতে হলে অবশ্যই ফাজার পত্রিকা পড়বেন। একমাত্র আমাদের পত্রিকায় তুলে ধরা হয়ে থাকে সকল বিজ্ঞপ্তি গুলো।

প্রতিবেদন: প্রাথমিক শিক্ষক নিয়োগ এডমিট

Share This Article