১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার্থীদের জন্য বিশেষ আপটেড

Shaheda Jannat

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার জন্য অনেকেই আবেদন করেছেন এবং ইতিমধ্যে অনেকেই লেখাপড়া চালিয়ে যাচ্ছেন তবে একটা বিষয় খেয়াল রাখতে হবে যে কেবল জগাখিচুড়ীর মতো পড়লে হবেনা বা বেশি বেশি করে গাইড বই কিনে রাখলে ও হবেনা আপনাকে বুঝে বুঝে পড়তে হবে অথবা সিলেবাস অনুযায়ী রুটিন করে পড়তে হবে।

নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার জন্য অনেক পরামর্শ রয়েছে অপরদিকে বিভিন্ন বই বিক্রেতারা অনেক পরামর্শ দিচ্ছেন বই কেনার জন্য তবে সবচেয়ে best পন্থা হচ্ছে আপনি বা আপনারা যেসব বিষয় পড়বেন সেগুলোর মধ্যে কোন দিধাদন্ধ যেন না থাকে কেননা পরীক্ষার হলে গিয়ে যদি সঠিক উত্তর দিতে সক্ষম না হন তাহলে সকল পড়া তো বৃথা হয়ে পড়বে।

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা যেহেতু সামনে বা যেকোন সময় যেকোন নিয়োগ পরীক্ষার জন্য যে কোন একটি প্রকাশনির job solution বই থেকে বিগত সালের প্রশ্নগুলো ব্যাখা সহকারে পড়বেন দেখবেন ইনশাআল্লাহ আপনার পরীক্ষার প্রশ্ন অনেক সহজ হয়ে পড়বে।

বিসিএস এর বিগত সালের প্রশ্ন গুলো গুরুত্বের সহিত পড়বেন এবং বুজে বুজে সিলেবাসে অনুযায়ী পড়বেন তা পড়বেন সেগুলো অবশ্যই লিখবেন কেননা লিখে লিখে পড়লে পড়াগুলো অনেক সহজে মুখস্থ হয়ে পড়বে। তবে খেয়াল রাখতে হবে বিসিএস এর সিলেবাস অনেক বড় পড়তে বিরক্ত বোধ করলে সিলেবাস অনুযায়ী পড়বেন।

বার বার শেয়ার করলাম ১৮ তম শিক্ষক নিবন্ধন তথা যেকোন চাকরির পরীক্ষার জন্য যা পড়বেন সেগুলো বার বার রিভিশন দিবেন বার বার রিভিশন দিলে শেখা প্রশ্ন আরো ঝরঝরা হয়ে যাবে পরীক্ষার হলে গিয়ে দিধাদন্ধ করতে হবেনা।

আরো দেখুন: এসএসসি পরীক্ষার কারনে পিছালো ১৮ তম শিক্ষক নিবন্ধনের প্রিলি ২০২৪

Share This Article