শিক্ষক নিয়োগে আসছে বিশাল পরিবর্তন

Shaheda Jannat
শিক্ষক নিয়োগে আসছে বিশাল পরিবর্তন

শিক্ষাই জাতির মেরুদন্ড শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতির শিখরে অবস্থান করতে পারেনা আর এই শিক্ষার মূল কারিগর হচ্ছেন আমাদের শ্রদ্ধেয় শিক্ষক গন। আর এই শিক্ষক নিয়োগে আসছে বিশাল পরিবর্তন। পরিবর্তন টা কি হতে পারে তা আমার এই পোস্টটির মাধ্যমে উল্লেখ করলাম।

বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় আসছে বিশাল পরিবর্তন:

অনেক দিন পর শিক্ষক নিয়োগে পরিবর্তন হতে যাচ্ছে। এন্ট্রি লেভেলের এই শিক্ষক নিয়োগে পরিবর্তন আনলে বর্তমানে যে শিক্ষক নিয়োগ প্রতিষ্ঠান বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ এর কি হবে এর কর্তৃত্ব কি খর্ব হবে বা এনটিআরসিএ এই সংস্থাটির নামের পরিবর্তন আসবে কিনা এসব কিছুর সঠিক সিদ্ধান্ত হবে ২১ নভেম্বর এর সভার পর।

২১ নভেম্বর সভা ডাকা হয়েছে শিক্ষা মন্ত্রণালয় থেকে এবং শিক্ষক নিয়োগের কিছু বিধি বিধান হয়তো পরিবর্তন আনা হবে। ২১ নভেম্বর সভায় আট বছর আগের কিছু বিধান এর সিদ্ধান্ত হবে এবং শিক্ষক নিয়োগের পরিবর্তন আনা হবে।

More: সাপ্তাহিক চাকরির পত্রিকা ১০ নভেম্বর

এছাড়াও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলের শিক্ষক নিয়োগের দায়িত্ব বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ কে দিয়ে ও নিয়োগের অনুসরনীয় পদ্ধতি নির্ধারণ করে ২০১৫ সালের ৩০ ডিসেম্বর জারি করা পরিপত্রের কিছু সংশোধনের সিদ্ধান্ত নিতে পারে শিক্ষা মন্ত্রণালয় ২১ নভেম্বর ডাকা সভায়‌। এই পরিপত্র টি সংশোধনের জন্য ২১ নভেম্বর এর সভার আহ্বান করা হয়েছে শিক্ষা মন্ত্রণালয়। আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের সচিব সোলেমান খানের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হবে। তবে এর আগেও গত অক্টোবরে মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছিলেন যে নিবন্ধন পরীক্ষার মাধ্যমে খুব শিগগিরই শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বাতিল ঘোষণা করা হবে। পরীক্ষার মাধ্যমে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া হবে তবে নিবন্ধন পরীক্ষা বাতিল করে। বেসরকারি শিক্ষক নিয়োগের পরিবর্তন ছিল এটাই এছাড়াও আমাদের ব্লগে সকল প্রকার নিউজ এবং

Share This Article