প্রকাশিত হয়েছে বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

Jahid Hasan

এইমাত্র প্রকাশিত হয়েছে বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪। এই নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে সারা বাংলাদেশ থেকে প্রায় পাঁচশোর অধিক প্রার্থীদেরকে সরাসরি নিয়োগ দেওয়া হবে। এখানে আবেদন করতে ইচ্ছুক তারা অবশ্যই নির্দিষ্ট সময়ের ভেতরে আবেদন করে ফেলবেন।

নতুন বছরের প্রথম মাসেই বাংলাদেশ রেলওয়ে নিয়োগ প্রকাশিত করেছে। নতুন বছরের বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে দারুন একটি ধামাকা দিচ্ছে। একটি পদেই প্রায় 400 অধিক প্রার্থীদেরকে সরাসরি নিয়োগ দেবে এই প্রতিষ্ঠানটি। যে সকল প্রার্থীরা এখানে আবেদন করতে ইচ্ছুক তারা অবশ্যই আমাদের এ প্রতিবেদন শেষ পর্যন্ত দেখে নিন কোন কোন যোগ্যতা সম্পন্ন হলে প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন।

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

এবারের এই নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে অনেক সংখ্যক প্রার্থীদেরকে নিয়োগ দেবে কিন্তু সেখানে নির্দিষ্ট যোগ্যতা সম্পন্ন হতে হবে প্রার্থীদের। কোন কোন বিষয়ে যোগ্যতা সম্পন্ন হতে হবে আসুন আমরা পদ অনুসারে সে বিষয়ে দেখে নেই।

পদের নাম: সহকারী স্টেশন মাস্টার
শিক্ষাগত যোগ্যতা: যে কোন বিষয় হতে সর্বনিম্ন দ্বিতীয় শ্রেণীতে স্নাতক পাশে উত্তীর্ণ হতে হবে। যদি কোন প্রার্থী এর থেকে কম হয় তাহলে সেখানে আবেদনের সুযোগ পাবেন না।
বেতন স্কেল: এখানে মোট বেতন স্কেল হচ্ছে ১৫ তম গ্রেড।

পদের নাম: সহকারী লোকোমেটিভ
শিক্ষাগত যোগ্যতা: বিজ্ঞান বিভাগ থেকে ন্যূনতম এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এর থেকে কম পাওয়া প্রার্থীরা এখানে আবেদনের সুযোগ পাবেন না।
বেতন স্কেল: ১৭ তম গ্রেড।

আবেদন পদ্ধতি

প্রার্থীদেরকে অবশ্যই অনলাইনে মাধ্যমে আবেদন করতে হবে এবং এই আবেদন প্রক্রিয়া চলমান থাকবে আগামী ১৮ ফেব্রুয়ারি ২০২৪ পর্যন্ত। যারা আবেদন করতে ইচ্ছুক তারা অবশ্যই এই নির্দিষ্ট সময়ের ভিতরে আবেদন করে ফেলবেন। এমন বিষয়টাই উল্লেখ করা হয়েছে বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে।

আরো দেখুন: স্নাতক পাশেই আবেদনের সুযোগ দিচ্ছে সাজেদা ফাউন্ডেশন

Share This Article