প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসকারীদের আটক

Jahid Hasan

আটক করা হলো প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার জালিয়াতি এবং প্রশ্নপত্র চক্র। বেশ কয়েক বছর ধরে এরা বিভিন্ন ধরনের অবৈধ কাজ করে যাচ্ছিল এরপর অবশেষে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। তারা কি ঘটনা ঘটেছিল এবং কি করেছিল সে বিষয় সম্পর্কে তুলে ধরব।

প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তিতে যে পরীক্ষা অনুষ্ঠিত হয় তা নিয়ে প্রত্যেক বছরে কোন না কোন জায়গায় প্রতারকদেরকে আটক করা হয়। কেননা শিক্ষক হওয়ার স্বপ্ন থাকে সবারই এবং একসাথে অনেক প্রার্থীদেরকে নিয়োগ দেওয়া হয়। এখানে প্রচুর মানুষ অংশগ্রহণ করে থাকে তাদের স্বপ্ন পূরণের জন্য। একদল প্রতারক আছে যারা বিভিন্ন ধরনের ফাঁদ পেতে পরীক্ষার্থীদেরকে মিথ্যে প্রলোভনে আশ্বাস করে। তাদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়।

আটক করা হয়েছে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসকারীদের

গতকাল অনুষ্ঠিত হয়েছে রংপুর বিভাগের বিভিন্ন জেলার মধ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষা। রংপুর এবং এর বেশ কিছু তার মধ্যে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এখানে বিভিন্ন ধরনের জালিয়াতি চক্রের মূল হোতাদের সহ এর সাথে জড়িত ব্যক্তিদেরকে গ্রেফতার করা হয়েছে। এই বিষয়টি নিশ্চিত করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার। বৃহস্পতিবার রাত থেকেই তারা অভিযান চালায় এখানে ১৯ জন মূল সদস্য এবং তাদের সাথে ১১ টি ইলেকট্রিক ডিভাইস এবং আশিটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

৩জন শিক্ষক এবং ১১ জন পরীক্ষার্থীকে আটক করা হয়। নীলফামারী, কুড়িগ্রাম, গাইবান্ধা সহ বিভিন্ন জায়গা থেকে এদেরকে গ্রেফতার করা হয়েছে আলাদাভাবে। সবাই সবাই এই অপকর্মের সাথে জড়িত এমনটাই জানানো হয়েছে। সাধারণ পরীক্ষার্থীরা বলেন যে তাদের এই অপকর্মের মাধ্যমে মেধাবী শিক্ষার্থীরা এই মহান পেশায় যুক্ত হতে পারছে না। অবৈধভাবে অবলম্বন করে অনেকেই চাকরি পেয়ে দেশের শিক্ষাব্যবস্থা সহ জাতিকে ধ্বংসের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

তবে প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রশ্ন ফাঁসকারী এবং অন্যান্য চক্রধরকে ধরতে পারায় আনন্দ প্রকাশ করেছে সাধারণ মানুষ। এভাবে অভিযান চালু থাকলে একসময় মেধাবীরা শিক্ষক পেশায় নিয়োগের সুযোগ পাবেন।

More: বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি

Share This Article