বাণিজ্য মেলা ২০২৪ শুরু হতে যাচ্ছে ২১ জানুয়ারি থেকে

Jahid Hasan

বাণিজ্য মন্ত্রণালয় থেকে ঘোষণা করা হয়েছে আগামী ২১ জানুয়ারি থেকে অনুষ্ঠিত হবে বাণিজ্য মেলা ২০২৪। অবশেষে ব্যবসায়ীদের স্বস্তি মিললো। কারণ এই বিষয় নিয়ে ব্যাপক আলোচনা হয়েছে এবং বেশ কিছু ঘটনা ঘটে গিয়েছে।

বাংলাদেশের বিনোদন কেন্দ্র গুলোর মধ্যে অন্যতম একটি হচ্ছে বিভিন্ন ধরনের মেলা। আর এই মেলা গুলোর মধ্যে অন্যতম একটি হচ্ছে বাণিজ্য মেলা যা প্রতি বছর উদযাপন করা হয়ে থাকে আমাদের দেশে। আর বাণিজ্য মেলাকে কেন্দ্র করে দেশ বিদেশ থেকে আসে নানা ধরনের মানুষেরা এবং ব্যবসায়ীরা। এক মাস চলমান থাকে অথবা এর থেকে বেশি সময় চলমান থেকে এই মেলাটি। প্রতিবছর একটি মেলাতে প্রায় কয়েক হাজার কোটি টাকা পর্যন্ত বিক্রি হয়ে থাকে। ব্যবসায়ীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এই মেলা এছাড়াও গ্রাহকদের জন্য অনেক কিছু কেনার সুযোগ থাকে যা সকল সময় পাওয়া সম্ভব না।

বাণিজ্য মেলা ২০২৪ শুরু হতে যাচ্ছে ২১ জানুয়ারি থেকে

প্রতিবছর ঢাকার মূল কেন্দ্রে এই মেলাটির অনুষ্ঠিত হয়ে থাকে। যারা এখানে বাণিজ্য করতে আসে তাদেরকে অবশ্যই বিভিন্ন দোকানগুলো ভাড়া নিতে হয় অথবা কিনে নিতে হয়। গত ২০২৩ হিসাব অনুযায়ী এ মাসের ১৫ অথবা ১৬ জানুয়ারি এই মেলা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা অনুষ্ঠিত হয়নি। অবশেষে তারা অফিসিয়াল মাধ্যমে জানিয়ে দিয়েছেন আগামী 21 জানুয়ারি থেকে শুরু হবে এবারের বাণিজ্য মেলা।

অনেকে এই দিনটিতে ঘুরে এসেছিল এখানে প্লাটফর্ম থেকে যারা জানেন নি তারা। বেশ কিছু সমস্যার কারণে দিন পিছে দেয়া হয়েছে এবং জানুয়ারি থেকে পুরোপুরি শুরু হয়ে যাবে এই মেলাটি। ইতিমধ্যে ব্যবসায়ীরা তাদের কার্যক্রম শুরু করে দিয়েছে এবং বিভিন্ন ধরনের প্রোডাক্ট আনা শুরু করে দিয়েছেন। ঠিক থাকলে বাণিজ্য মেলা ২০২৪ শুরু হবে আগামী ২১ তারিখ থেকেই। যেসকল ক্রেতারা কিনতে যাবেন তারা অবশ্যই পূর্ব থেকে প্রস্তুতি গ্রহণ করুন এবং এখন থেকেই সকল কিছু গুছিয়ে নিন। আশা করা যাচ্ছে এর প্রতিবেদনের মাধ্যমে আপনারা এই বিষয় সম্পর্কে পরিপূর্ণ ধারণা পেলেন।

বাণিজ্য মেলা সম্পর্কে আরো সকল আপডেটগুলো পেতে হলে অবশ্যই আমাদের পত্রিকা নিয়মিত পড়বেন। পত্রিকায় নিয়মিত সকল আপডেটগুলো দেওয়া হয়ে থাকে।

আরো পড়ুন: ২৮ হাজার শিক্ষকের পদ শূন্য রয়েছে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে

Share This Article