আজকে সিলিন্ডার গ্যাসের দাম কত ২০২৪

Jahid Hasan

২০২৪ সালে আবারো বৃদ্ধি পেয়েছে সিলিন্ডার গ্যাসের দাম। আজকে আমরা এলপিজি গ্যাসের দাম সম্পর্কে আলোচনা করব। কত টাকা বৃদ্ধি পেল এর দাম এবং বর্তমান মূল্য কত সে বিষয় সম্পর্কে।

বাংলাদেশের অধিকাংশ মানুষ এখন এলপিজি অথবা সিলিন্ডার গ্যাস ব্যবহার করে থাকে। আর এই সিলিন্ডার গ্যাসের ব্যবহার যতদিন যাচ্ছে তত বৃদ্ধি পাচ্ছে। এছাড়াও প্রতিটি অর্থ এই গ্যাসের দাম বৃদ্ধি পেয়ে যাচ্ছে। বর্তমানে সারা বাংলাদেশ জুড়ে একই দাম নির্ধারণ করে দেয়া হয়েছে। যাতে করে কোন অসাধু ব্যবসায়ীরা অতিরিক্ত টাকা না হাতিয়ে নিতে পারে। কারণ এর মধ্যে প্রায় দুই তিনবার এর দামে তারতম্য ঘটেছে। যদি আপনি সিলিন্ডারের বোতল বা গ্যাস কিনে না হারতে চান তাহলে অবশ্যই আপনাকে নিয়মিত এর দামের আপডেট খবর সম্পর্কে জানতে হবে। আর আমাদের পত্রিকায় নিয়মিত এই ঘ্যাসের দাম আপডেট দেওয়া হয়ে থাকে।

সিলিন্ডার গ্যাসের দাম কত ২০২৪

প্রতিবারের মতো এবারও বছরের শুরুর দিক থেকে এর দাম নির্ধারণ করে দেয়া হয়েছে। এর দাম নির্ধারণ করে দেয়া হয়েছে সেখানে তুলনামূলকভাবে বেশি হয়েছে। পূর্বের তুলনায় এবার ২৯ টাকা গ্যাসের দাম বাড়িয়ে বর্তমান মূল্য করে দেওয়া হয়েছে ১৪৩৩ টাকা। আর এই দাম নির্ধারণ করে দিয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন অফিস। সারা বাংলাদেশে ঘাস বিক্রি করার জন্য আদেশ দেওয়া হয়েছে। যদি এর থেকে বেশি মূল্যে কোন ব্যক্তি গ্যাস বিক্রি করে সে ক্ষেত্রে তার বিরুদ্ধে প্রয়োজন পদক্ষেপ গ্রহণ করা হবে।

গত নভেম্বর মাসে এর দাম বৃদ্ধি পেয়েছিল সামান্য পরিমাণে তবে আবার ২০২৪ সালের প্রথম সপ্তাহের মধ্যে এই দাম বাড়িয়ে দেওয়া হয়েছে। তবে এদিকে সিলিন্ডার গ্যাসের দাম যাতে খুব বেশি না পায় সেদিকে সতর্ক থাকতে বলেছে বাংলাদেশের সাধারণ জনগণেরা। আমাদের পত্রিকায় সকল নিত্য প্রয়োজনীয় বাজারদর সম্পর্কে আপডেট তথ্য দেওয়া হয়ে থাকে। যেমন আজকে সোনার দাম, আজকে টাকার মান কত এ বিষয় সম্পর্কে জানতে হলে অবশ্যই আমাদের ওয়েবসাইট ভিজিট করবেন।

Share This Article