বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

Jahid Hasan
বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

আমার প্রকাশ করা হলো বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩। এবার সহকারী পরিচালক পদে প্রায় ১২ টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষ। ব্যাংকের চাকরি করতে আগ্রহী তাদের জন্য আজকের আর্টিকেলটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বাংলাদেশের বিভিন্ন ধরনের সরকারি চাকরি থাকলেও অন্যতম একটি চাহিদা দেখা যায় বাংলাদেশ ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তিতে। বিশেষ করে যারা ব্যাংকের চাকরিগুলো খুজে থাকে তাদের অন্যতম একটি স্বপ্ন থাকে বাংলাদেশ ব্যাংকে চাকরি করা। সেটি যদি হয় সহকারী পরিচালক পদে তাহলে তো কথাই নেই। অধীর আগ্রহে দীর্ঘ সময় ধরে অপেক্ষা করে কখন এই পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। আজকের এই আর্টিকেলে আপনাদের সামনে তুলে ধরা হবে সম্প্রীতি সময়ে এই পদে সার্কুলার হওয়া নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে।

বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক পদে নিয়োগ বিজ্ঞপ্তি

গত সপ্তাহে প্রকাশিত হয়ে গেছে বাংলাদেশ ব্যাংকের এই নিয়োগ বিজ্ঞপ্তি। নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে অনেক সংখ্যক প্রার্থীদেরকে নিয়োগ দিবে প্রতিষ্ঠানগুলো। আসুন দেখে নেই এই নিয়োগ বিজ্ঞপ্তির বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ সকল তথ্যগুলো।

  • পদের নাম: সহকারী পরিচালক।
  • বেতন স্কেল: ৯ম গ্রেড এবং অন্যান্য সুবিধা।
  • মোট পদ সংখ্যা: ১২ টি।

শিক্ষাগত যোগ্যতা: এখানে আবেদন করতে হলে প্রার্থীদেরকে অবশ্যই স্নাতক পাস করতে হবে চার বছরের অথবা যারা তিন বছরের করবে সে ক্ষেত্রে তাদের স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। অবশ্যই প্রার্থীদেরকে আইন বিভাগ থেকে পাশ করতে হবে। এছাড়াও শিক্ষাজীবনে কোনটিতে তৃতীয় বিভাগ থাকে না সর্বনিম্ন দ্বিতীয় বিভাগ থাকতে হবে। অবশ্যই এর মধ্যে উত্তীর্ণ হতে হবে।

আবেদন পদ্ধতি: প্রার্থীদের এখানে আবেদন করার জন্য বেশ কিছু শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন। সে সকল শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন হলে এখানে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। বাংলাদেশ ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ অনুসারে অবশ্যই এখানে অনলাইন পদ্ধতিতে আবেদন করতে হবে।

More: মেট্রোপলিটন পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি

Share This Article