১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে ১৫ই মার্চ

Jahid Hasan

অবশেষে আগামী ১৫ই মার্চ থেকে শুরু হতে যাচ্ছে ১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা। এ পরীক্ষায় অংশগ্রহণ করবে প্রায় ১৮ লক্ষ ৪০ হাজার এর মত শিক্ষার্থীরা। যা শিক্ষক নিবন্ধনের ইতিহাসের সর্বোচ্চ পর্যায়ে রয়েছে।

২০২৩ সালের প্রথম থেকে অফিসিয়াল ভাবে নিয়োগ বিজ্ঞপ্তি দেয় এনটিআরসিএ। আর সেটি ছিল ২০২৩ সালের ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সার্কুলার। এর বিপরীতে প্রার্থীরা অনলাইনে আবেদন করেন। অনলাইনে আবেদন করার পর তাদেরকে গত ২৩ ফেব্রুয়ারি থেকে এডমিট কার্ড ডাউনলোড করার নির্দেশনা দেওয়া হয়। এডমিট কার্ড ডাউনলোড করা শুরু হয়ে গেছে ইতিমধ্যে এবং সেই এডমিট কার্ডে দেওয়া রয়েছে পরীক্ষার প্রার্থীর কোথায় অনুষ্ঠিত হবে এবং কয়টা থেকে হবে সে বিষয় সম্পর্কে তুলে ধরা হয়েছে।

১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে খুব দ্রুত

সর্বশেষ তথ্য অনুযায়ী সকল কিছু ঠিক থাকলে আগামী ১৫ই মার্চ পরীক্ষায় অনুষ্ঠিত হবে নিজস্ব জেলাগুলোতে। মূলত স্কুল পর্যায়ে এবং কলেজ পর্যায়ে দুই ভাগে ভাগ করে দেওয়া হয়েছে পরীক্ষা। একটি পরীক্ষা অনুষ্ঠিত হবে সকাল ৯ টা ৩০ মিনিট থেকে অপর পরীক্ষা অনুষ্ঠিত হবে বিকেল ৩টা ৩০ মিনিট থেকে। আর চাকরি প্রার্থীদের কে নির্দিষ্ট সময়ের মধ্যে কেন্দ্রে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়ে দেওয়া হয়েছে। এই ছিল শিক্ষক নিবন্ধন সম্পর্কে সকল আপডেট তথ্যগুলো।

অন্যান্য প্রতিবেদন: প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল প্রকাশ

Share This Article