Manoj Kumar Sharma এখন সবার অনুপ্রেরণার শক্তি: 12th Fail IPS Officer Manoj Kumar

Jahid Hasan

ভারতের মনোজ কুমার এখন সবার আইডল এবং অনুপ্রেরণা। Manoj Kumar Sharma মনোজ কুমার এবং কিভাবে তিনি সম্প্রীতি সময়ে ভাইরাল হয়েছেন সে বিষয়ে সম্পর্কেই আলোচনা করব আজকের প্রতিবেদনে।

প্রত্যেক মানুষের জীবনে গুরুত্বপূর্ণ একজন মানুষ থাকে যাকে উদ্দেশ্য করে চলাচল করে এবং তার অনুপ্রেরণা নিয়ে জীবন গড়তে চান। ঠিক তেমনভাবে সম্প্রীতি সময়ে একজনকে আইডল হিসেবে মেনে নিয়েছেন ভারত এবং বাংলাদেশ সহ অন্যান্য দেশের মানুষেরা। গত কয়েক মাসে আগে মুক্তি পেয়েছে 12th fail original story ফিল্ম। যা ভারতের একজন ব্যক্তি কে কেন্দ্র করে তুলে ধরা হয়েছে এই মুভিতে। আসুন আমরা এখন এই মুভি সম্পর্কে সকল তথ্যগুলো জেনে নেই।

Manoj Kumar Sharma IPS Officer:

মূলত তিনি হচ্ছেন একজন ভারতীয় নাগরিক। ছোটবেলা থেকে তার পড়াশোনার প্রতি তেমন কোন আগ্রহ ছিল না। অর্থনৈতিকভাবে তার পরিবার ছিল সম্পূর্ণ অসচ্ছল। মাধ্যমিক পাস করেন তৃতীয় শ্রেণীতে উত্তীর্ণ হয়। এরপর একাদশ শ্রেণিতে ভর্তি হয় এবং পড়াশোনা করতে থাকে দ্বাদশ শ্রেণীতে শুধুমাত্র হিন্দি বাদে সকল বিষয়ে অকৃতকার্য হয়েছিলেন। সময় তার ওই উচ্চ বিদ্যালয়ে নকল করা বেশ করেছিল এবং সে বুঝতে পারে তার প্রিন্সিপালের ওপরও আরো একজন উপরস্থ কর্মকর্তা রয়েছেন।

এরপরে তিনি পড়াশোনা শুরু করে দেন পুনরায় ভাবে এবং উচ্চমাধ্যমিক এবং ডিগ্রী অর্জন করেন। এরপর তিনি ইউপিএস এ পরীক্ষায় উত্তীর্ণ হন এবং চতুর্থ বারের চেষ্টার মাধ্যমে তিনি ইউপিএসসিতে পাস করেন এবং তার সফলতা অর্জন করে ফেলে চূড়ান্তভাবে। কিন্তু এই সময় প্রস্তুতির ক্ষেত্রে তাকে দিল্লি আসতে হয় এবং সেই সময় প্রচুর কষ্ট Manoj Kumar Sharma কে করতে হয়। অর্থনৈতিকভাবে পরিবার অসচ্ছল হওয়ার কারণে কিছু সময় অটো চালিয়ে অথবা অন্য কোন ছোটখাটো কাজ করে তিনি তার সফলতার পথ খুঁজে নিয়েছেন।

আরো পড়ুন: সালার বক্স অফিস কালেকশনে গুজব

এ সকল ঘটনায় তুলে ধরা হয়েছে 12th fail original story মুভিতে। আর এই মুভিটি সম্পূর্ণ বাস্তব এবং সত্য ঘটনা অবলম্বনে তৈরি করা হয়েছে। যার কারণে এখন মনোজ কুমার শর্মা সবার অনুপ্রেরণা শক্তি হয়ে দাঁড়িয়েছে।

Share This Article