১০ বস্তা উত্তরপত্র চুরি জাতীয় বিশ্ববিদ্যালয়ের

Jahid Hasan

এবার একটি মজার কান্ড ঘটলেও এটি একটি দুর্দান্ত মর্মান্তিক ঘটনা। কেননা জাতীয় বিশ্ববিদ্যালয় ১০ বস্তা উত্তরপত্র চুরি হয়েছে। আর এই ঘটনাটি সারা ফেলে দিয়েছে সোশ্যাল মিডিয়া সহ দেশের বিভিন্ন মানুষের কাছে। আসুন আমরা এ বিষয় সম্পর্কে এখন জেনে নেই।

বেশ কয়েকদিন আগে অনুষ্ঠিত হয়ে গিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের পরীক্ষা। প্রথম বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে দেশ যতগুলো সরকারি বেসরকারি অনার্স লেভেল কলেজ ছিল সেই সকল কলেজের। প্রায় কয়েক লক্ষ শিক্ষার্থী এখানে পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। যারা পরীক্ষার অংশগ্রহণ করেছিলেন তাদের বেশ কিছু উত্তরপত্র এখানে সংরক্ষণ করে রাখা হয়েছিল। আর এই প্রশ্নের উত্তরপত্রই চুরি হয়েছে এমন ঘটনাটি শোনা যাচ্ছে। তবে প্রথমে এটি গুজব মনে হলো পরবর্তীতে এটি সততা পাওয়া গেছে এমনকি সংশ্লিষ্ট থাকা যুক্ত ব্যক্তিরা অনেক দুঃখ প্রকাশ করেছেন। চলুন এখন আমরা এই ঘটনা সম্পর্কে জেনে নেই এখন।

১০ বস্তা উত্তরপত্র চুরি জাতীয় বিশ্ববিদ্যালয়ের

জাতীয় বিশ্ববিদ্যালয় মূলত অবস্থিত হচ্ছে গাজীপুরের বোর্ডবাজারে। অর্থাৎ মূল অফিস এবং বোর্ড এখানেই অবস্থান করছে। ভদ্রে আলম কলেজের একটি স্টোরে প্রায় ৩৯ বস্তা উত্তরপত্র জমা ছিল। সেখান থেকে হঠাৎ করেই দশ বস্তা উধাও হয়ে গেছে। কিন্তু সেটি উধাও না, ধরতে গেলে এক ধরনের ডাকাতি। কেননা শক্তিশালী তথ্য অনুসারে জানা গিয়েছে ঈশ্বরের তালা ভেঙে তারপর দশ বস্তা উত্তরপত্র চুরি করা হয়েছে। এরই প্রেক্ষাপটে কলেজের এক কর্মকর্তা মামলা করেন। এর কিছুক্ষণ পরেই একজন রিক্সার মাধ্যমে নিয়ে আসে এবং তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। এছাড়াও এর অন্যান্য কার্যক্রম ও চলমান রয়েছে।

মূলত ২০২২ সালের প্রথম বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। আর এই পরীক্ষার অনুষ্ঠিত হওয়ার উত্তরপত্রই চুরি করা হয়েছিল। এই বিষয়টি নিশ্চিত করা হয়েছে বিশেষ একটি সোর্সের মাধ্যমে। ধারণা করা হচ্ছে এর সাথে আরও যুক্ত রয়েছে বেশ কয়েকজন। আর খুব দ্রুত তাদেরকে গ্রেপ্তার করা হবে এবং তাদেরকে উপযুক্ত শাস্তি দেওয়া হবে বলে জানিয়েছেন। এ বিষয়ে যারা আপডেট খবর জানতে চান অর্থাৎ ১০ বস্তা উত্তরপত্র চুরি সংক্রান্ত তথ্য জানতে চান তারা অবশ্যই আমাদের পত্রিকার আপডেটের সঙ্গে থাকবেন। প্রতিনিয়ত সকল সংবাদ সবার আগে পেতে আমাদের ওয়েবসাইটের নোটিফিকেশন অন করে রাখুন।

অন্যান্য-

Share This Article