আজকের টাকার রেট ২৯ মার্চ

Jahid Hasan

শুধুমাত্র প্রবাসীরা এই প্রত্যেক মাসে প্রায় কয়েক লক্ষ ডলার পাঠিয়ে থাকে দেশে। কিন্তু এদের মধ্যে অনেকেই আজকের টাকার রেট না জেনে এই অর্থ লেনদেন করে থাকে। যার কারণে অনেকেই প্রাপ্য মূল্য টুকু পায় না এবং অনেক অংশ অর্থ হারিয়ে ফেলে এখানেই।

শুধুমাত্র প্রবাসীরা নয় অনেক ফ্রিল্যান্সার হয়েছে যারা উইথড্র দেওয়ার সময় এই অর্থ না জেনেই উইথড্র দিয়ে থাকে। সে ক্ষেত্রে তারা সঠিক টাকার মান পায় না। যার কারণে অনেকেই তাদের প্রাপ্য মূল্য পায়না এবং ক্ষতিগ্রস্ত হয়। যদি একজন ব্যক্তি এই টাকার মান জেনে অর্থ লেনদেন করে তাহলে সে ক্ষেত্রে অবশ্যই সে নিজে যেমন লাভবান হবে তার পরিবারও লাভবান হবে। শুধুমাত্র তাই নয় রাষ্ট্র লাভবান হবে তার অর্থ এই লেনদেনের ক্ষেত্রে। প্রতিনিধিত্ব বাংলাদেশের টাকার রেট নির্ধারণ করে দেওয়া হয়ে থাকে বাংলাদেশ ব্যাংক থেকে। এই প্রতিবেদনে বিভিন্ন ব্যাংকের তথ্য অনুসারে এ টাকা রেট তুলে ধরা হলো। তবে এটি যে কোন সময় পরিবর্তন হতে পারে অথবা বিভিন্ন ব্যাংকের সাথে মিল না থাকতে পারে। কেননা বিভিন্ন সার্ভিস এবং অন্যান্য বিষয়ের উপর নির্ভর করে এর থেকে কম বা বেশি হতে পারে।

সিঙ্গাপুরের ডলার৮৭ টাকা ৫৬ পয়সা
ইন্ডিয়ান১ টাকা ৩০ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২৫ টাকা ০০ পয়সা
মার্কিন ডলার১১৬ টাকা ৫০ পয়সা
সৌদির রিয়াল২৯ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৭৭ টাকা ৮২ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৭৯ টাকা ৭ পয়সা

এই প্রতিবেদনে আপনারা দেখলেন আজকের টাকার রেট সম্পর্কে। এরকম আরো অন্যান্য দিনে টাকা রেট সম্পর্কে জানতে হলে অবশ্যই আপনারা আমাদের পত্রিকা পড়বেন। কেননা এই পত্রিকায় শেয়ার করা হয়ে থাকে সকল আপডেট টাকার রেট এবং অন্যান্য বিষয়গুলো।

অন্যান্য- টাকার মান ২৮ মার্চ ২০২৪

Share This Article