আজকের আবহাওয়ার খবর ২৫ফেব্রুয়ারি ২০২৪

Jahid Hasan

বর্তমান সময়ের সারা বাংলাদেশ জুড়ে আবহাওয়া পরিচিত রয়েছে দেশ খারাপ। যেমন ঢাকা সহ বিভিন্ন বিভাগের হালকা থেকে ভারী বৃষ্টি হচ্ছে দুইদিন ধরে। অনেকে জানতে চেয়েছেন আজকের আবহাওয়ার খবর কি।

প্রতিদিন বাংলাদেশের আবহাওয়া পরিবর্তন হতে থাকে। এখনো অনেক অঞ্চলে শীত থাকলেও বেশ কিছু অঞ্চলে গরমের পূর্বাভাস পাওয়া গিয়েছে। বাংলাদেশ নাতিশীতোষ্ণ দেশ হলেও এখানে গ্রীষ্ম ও শীতকাল সবচেয়ে বেশি থাকে। বাংলা বছরের বসন্ত মাস চলছে বর্তমান সময়ে। চারিদিকে যেমন শীত আর গরমের মিশ্রণ থাকার কথা, এখানে আবহাওয়া পরিস্থিতি দেখা দিচ্ছে বৈরী।

আজকের আবহাওয়া খবর

আজ ২৫ ফেব্রুয়ারি রোজ রবিবার। সারা বাংলাদেশে আবহাওয়া তাপমাত্রা স্বাভাবিক দেখা থাকলেও ঢাকা, ‌ময়মনসিংহ, রাজশাহী বিভাগে হালকা থেকে ভারী বৃষ্টি হতে পারে। সকাল থেকেই দেখা দিয়েছে ঢাকার বিভিন্ন অঞ্চলগুলোতে প্রচন্ড বৃষ্টি। ছাড়াও অনেক অঞ্চলে রাতে বৃষ্টি দেখা দিয়েছে।

কবে দেশের সব জায়গায় আবহাওয়া পরিস্থিতি দুপুরের দিকে স্বাভাবিক হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া বার্তা। এ বিষয়ে সচেতন করা হয়েছে সমুদ্র যাত্রাকারী সকল ট্রলারদের। এই সময় বঙ্গোপসাগরে এবং এর আশেপাশে অঞ্চলগুলোতে দেখা দিতে পারে ঘূর্ণিঝড়ের সংখ্যা। বড় বড় নদীগুলোতে ফেরি চলাচলের ক্ষেত্রে দেয়া হয়েছে সতর্কবার্তা।

বিশেষ করে যারা কৃষি কাজে নিয়োজিত তারা ফসল উৎপাদনের ক্ষেত্রে সতর্ক থাকে যেন সে বিষয়ে দেয়া হয়েছে বিশেষ নির্দেশনা। কারণ অসময়ের এই বৃষ্টির কারণে অনেক ফসল নষ্ট হয়ে যেতে পারে। তাই ফসলের ক্ষেত্রে যেন তারা পূর্ব প্রস্তুতি গ্রহণ করতে পারে এমনটাই নির্দেশনা দেওয়া হয়েছে। আমাদের আজকের আবহাওয়ার খবর ২৫ফেব্রুয়ারি ২০২৪। আরো প্রতিদিনের আবহাওয়ার খবর জানতে হলে অবশ্যই আমাদের পত্রিকা নিয়মিত করবেন.

অন্যান্য প্রতিবেদন:

Share This Article