ঈদের সরকারি ছুটি প্রসঙ্গ, Eid vacation 2024

Jahid Hasan

আমরা এখন এই প্রতিবেদনে দেখবো ঈদের সরকারি ছুটি প্রসঙ্গ নিয়ে। কারণ বেশ কয়েকদিন ধরে এ বিষয়টি নিয়ে প্রচুর আলোচনা হয়ে আসছে। আজকে আমরা এই বিষয় নিয়ে পরিষ্কার সম্পূর্ণ কঠিন আছে সকল বিষয়ে ধারণা দেবো আপনাদেরকে। চলুন তাহলে এখন আমরা Eid vacation 2024এ বিষয়ে দেখে নেই।

সারা দেশ জুড়ে প্রায় কয়েক হাজার সরকারি বেসরকারি বিভিন্ন ধরনের প্রতিষ্ঠান রয়েছে। আর এই সকল প্রতিষ্ঠানে রয়েছে প্রায় কয়েক লক্ষ চাকরিজীবী। যারা সরাসরি সরকারি চাকরির সাথে নিয়োজিত হয়েছেন। মূলত তাদেরকেই সরকারি চাকরিজীবী বলা হয় যারা সরকারের অধীনস্থ বিভিন্ন ধরনের ছোট বড় সকল প্রতিষ্ঠানে কাজ করে থাকেন। আজকে তাদের এই ছুটি সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা। দোলন তাহলে এখন আমরা দেখে নেই তাদের সর্বমোট কয়দিন ছুটি দেওয়া হচ্ছে। এছাড়াও দেখবো কয় তারিখ থেকে কয় তারিখ পর্যন্ত এই ছুটি সে বিষয় সম্পর্কে। এখন আমরা চলে যাব সরাসরি আলোচনার মূল প্রসঙ্গে।

ঈদের সরকারি ছুটি প্রসঙ্গ

বর্তমানে সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন জায়গায় একটাই কথা আসছে যে সরকারি অফিসগুলোতে ঈদের ছুটি মোট কয়দিন দেওয়া হবে। পূর্ব থেকে ঘোষণা দিয়ে আসছিল ঈদের ছুটি থাকবে ৯ এপ্রিল থেকে ১৪ই এপ্রিল পর্যন্ত। মূলত এটি হচ্ছে পহেলা বৈশাখের ছুটিসহ। এমনটাই নিশ্চিত ছিল। কিন্তু আবার শোনা যায় এই ছুটি নাকি আবার বৃদ্ধি করা হবে। সেই প্রসঙ্গ দিয়ে হাইকোর্টের নির্দেশনার জন্য অপেক্ষা করছিল সবাই। আজ পহেলা এপ্রিল এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণার কথা উল্লেখ করা হয়েছিল। আর এই দিনটির জন্যই অপেক্ষা করে আসছিল সবাই।

Eid vacation 2024

অবশেষে সেই সিদ্ধান্তে বিষয়ে পর্যালোচনা করে সিদ্ধান্ত দেয়া হয়েছে পূর্বের ছুটি বহাল করা হবে। অতিরিক্ত কোন ধরনের সঠিক কার্যকর করা হয়নি। যারা সরকারি অর্থাৎ সরকারের অধীনস্থ বিভিন্ন প্রতিষ্ঠানের চাকরি করে তাদের ছুটি হবে আগামী ৯ এপ্রিল থেকে ১৩ই এপ্রিল পর্যন্ত ঈদের ছুটি। অন্যদিকে পহেলা বৈশাখের ছুটি সংযুক্ত করে ১৪ই এপ্রিল পর্যন্ত মোট ছুটি ঘোষণা করা হয়েছে। এটাই চূড়ান্ত সিদ্ধান্ত দেওয়া হয়েছে হাইকোর্ট থেকে এমন কি এটি বহাল থাকবে। এই সিদ্ধান্ত যেকোনো সময় পরিবর্তন হতে পারে বলে ধারণা করা হয়।

এই ছিল ঈদের সরকারি ছুটি প্রসঙ্গ। পরবর্তী নোটিশ পাওয়া পর্যন্ত যারা আপডেট জানতে চান তারা অবশ্যই এখান থেকে দেখে নেবেন। এই ছিল সরকারি ছুটি প্রসঙ্গ নিয়ে অর্থাৎ ঈদুল ফিতরের সরকারি ছুটির বিষয়ে তথ্য। এরকম সরকারি আরও আপডেট নোটিশগুলো পেতে হলে অবশ্যই আপনারা আমাদের পত্রিকা পড়বেন নিয়মিতভাবে।

অন্যান্য-  ঈদের নতুন পাঞ্জাবি

Share This Article