আজকে ব্রয়লার মুরগির দাম কত

Jahid Hasan

নতুন বছরে আবারো বৃদ্ধি পেয়েছে ব্রয়লার মুরগির দাম। আমরা এই মুরগির দাম সম্পর্কে আলোচনা করবো আপনাদের সামনে এবং কত টাকা বৃদ্ধি পেল সেটি নিয়ে।

প্রতিনিয়ত বিভিন্ন ধরনের জিনিস এবং দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি পেয়ে যাচ্ছে খুব জোরালো ভাবে। সরকারি ভাবে বৃদ্ধি করা না হলেও সিন্ডিকেট পদ্ধতিতে বৃদ্ধি হচ্ছে বিভিন্ন পণ্যের দাম। কিছুদিন আগে ডিমের দাম ৪০ টাকা হাজির নির্ধারণ করে দেয়া হলো পরবর্তী সময়ে এখন বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকা হলে। অন্য দিকে সবজির বাজারে ধরতে গেলে আগুন লেগে গেছে। কারণ সবজির দামও ক্রমশ বৃদ্ধি পাচ্ছে অনিয়ন্ত্রিতভাবে। শহরের বাজারগুলোতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে নিয়ন্ত্রণ করা হলো গ্রামের বাজার গুলোতে অস্বাভাবিক অবস্থা। আবার বিভিন্ন ধরনের অভিযান চালিয়েও পরবর্তী সময় আবার বৃদ্ধি করে দেওয়া হচ্ছে এই বাজার দর।

আজকে ব্রয়লার মুরগির দাম কত

মানুষের দৈনন্দিন জীবনের অন্যতম একটি বিষয় হচ্ছে ব্রয়লার মুরগি। যেকোনো জায়গায় এর চাহিদা অনেক বেশি সেটা গ্রাম কিংবা শহর হোক। ছোট থেকে বয়স্ক পর্যন্ত সবাই এই খাবার খেতে অনেক পছন্দ করেন। প্রতিনিয়ত দ্রব্যমূলের ঊর্ধ্বগতির সাথে এই ব্যাপক ঊর্ধ্বগতি হচ্ছে। এত সপ্তাহ পর্যন্ত এর দাম ছিল ১৬০ টাকা থেকে ১৮০ টাকা পর্যন্ত।

কিন্তু এর দাম বৃদ্ধি পেয়ে হচ্ছে এখন ১৮০ টাকা থেকে ২০০ টাকা পর্যন্ত প্রতি কেজি। এ বিষয় নিয়ে বেশ ক্ষোভ প্রকাশ করেছেন। এভাবে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি হতে থাকলে সমস্যার সম্মুখীন হতে হবে সাধারণ জনগণদের। অন্যান্য দ্রব্যের বাজার দরের মত এর বাজার দর নিয়ন্ত্রণ করা দরকার বলে জানিয়েছেন। এদিকে বাজার নিয়ন্ত্রণ করতে পক্ষ জানিয়েছে খাবারের দাম এবং অন্যান্য বিভিন্ন দাম বৃদ্ধির কারণে আজকে ব্রয়লার মুরগির দাম বৃদ্ধি পেয়েছে। কারণ খাবারের সাথে মুরগির দামের সম্পর্ক ওতপ্রতভাবে জড়িত রয়েছে। তাই খাবারের দাম আগে নির্ধারণ করতে হবে তারপর মুরগির দাম নির্ধারণ করা সম্ভব হবে। এমনটাই জানানো হয়েছে।

আরো দেখুন: রাস্তায় নামছে ১২৫ সিসির কেটিএম বাইক KTM Duke

Share This Article