৪১ টাকা বৃদ্ধিতে এলপিজি গ্যাসের দাম নির্ধারণ করা হয়েছে নতুন করে

Jahid Hasan

এখন এলপিজি গ্যাসের দাম বৃদ্ধি করা হয়েছে আবার। বর্তমানে এই গ্যাসের দাম সম্পর্কে জানতে চাচ্ছেন তারা অবশ্যই আমাদের প্রতিবেদন পড়বেন। কারণ এই প্রতিবেদনে তুলে ধরা হচ্ছে সর্বশেষ আপডেট অনুযায়ী গত গ্যাসের দাম।

এখন বাংলাদেশের গ্রাম থেকে শহর পর্যন্ত বিভিন্ন জায়গায় এলপিজি গ্যাসের ব্যবহার বৃদ্ধি পেয়েছে। গ্রামের অনেক মানুষ এখন এই গ্যাসের মাধ্যমে রান্নাবান্না করে থাকে এবং বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানের ব্যবহার করছে। কিন্তু উৎপাদনের তুলনায় চাহিদা বেশি হওয়ার কারণে এর মূল দ্রুতগতিতে বাড়তে থাকে। ভিডিও ২০২৩ সালের শেষের দিকে এই গ্যাসের দাম বৃদ্ধি পেয়েছিল আবার ফেব্রুয়ারি ৪ তারিখে এর নতুন মূল্য ঘোষণা করা হয়েছে। পূর্ববর্তী বছর তুলনায় এ বছরের নতুন যে মূল্য ঘোষণা করা হয়েছে তার তুলনামূলকভাবে বেশি। আসুন‌এখন আমরা এই গ্যাসের দাম সম্পর্কে জেনে নিই।

এলপিজি গ্যাসের দাম বর্তমানে কত টাকা

গত বছরে মাঝামাঝি সময় এর দাম ছিল অর্থাৎ ১৩ কেজি এলপিজি গ্যাসের দাম নির্ধারণ করা হয়েছিল ১৪০৪ টাকা। এরপর 29 টাকা বাড়িয়ে এর মূল্য নির্ধারণ করা হয় জানুয়ারি মাসে ১৪৩৩ টাকা। আবার গতকালকে 41 টাকা বাড়িয়ে এলপিজি গ্যাসের বোতলের দাম নির্ধারণ করে দেওয়া হয়েছে ১৪৭৪ টাকা। অর্থাৎ সারা বাংলাদেশ জুড়ে এখন এই রেটে গ্যাস বিক্রি করা হবে।

তবে দাম বৃদ্ধি করার কারণে অনেকের মধ্যে অর্থাৎ সাধারণের মধ্যে বেশ প্রতিক্রিয়া দেখা যাচ্ছে। বারবার এই গ্যাসের দাম বৃদ্ধির হওয়ার কারণে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে পৌঁছে যাচ্ছে বলে জানিয়েছে। খুব শীঘ্রই এর দাম কমানোর জন্য অনুরোধ করা হচ্ছে কর্তৃপক্ষের প্রতি।

এদিকে আরো বলা হয়েছে কোন দোকানে অথবা কোন জায়গায় যদি এর থেকে বেশি দাম রাখা হয় তাহলে অবশ্যই ভোক্তা অফিসে জানাতে। তাহলে খুব দ্রুত তারা এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ করবে এবং দোষীদের উপযুক্ত শাস্তি প্রদান করবেন। এলপিজি গ্যাসের দাম আর যেন বৃদ্ধি না করা হয় সে বিষয়ে রোজা রাখার জন্য অনুরোধ করা হয়েছে।

আরো: আজকের টাকার রেট ৫ ফেব্রুয়ারি

Share This Article