রাবি এডমিট কার্ড ডাউনলোড ২০২৪

Jahid Hasan

কত ২১ ফেব্রুয়ারি পর্যন্ত আমি প্রবেশপত্র ডাউনলোড করার সময় থাকলেও তার পরবর্তী সময়ে বন্ধ করে দেওয়া হয়। আবার আগামী পহেলা মাস থেকে ডাউনলোড করার সুযোগ দেওয়া হচ্ছে শিক্ষার্থীদেরকে। ডাউনলোড করতে ইচ্ছুক তারা অবশ্যই নিচে ধাপগুলো অনুসরণ করুন এবং সেখান থেকে ডাউনলোড করে নিন।

যতগুলো পাবলিক বিশ্ববিদ্যালয় রয়েছে তার মধ্যে অন্যতম একটি বিশ্ববিদ্যালয় হচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়। এখানে ভর্তি হওয়ার জন্য অধীর আগ্রহে বসে থাকে হাজার হাজার থেকে লাখ লাখ শিক্ষার্থী। এবারও ভর্তি ইচ্ছুচ্ছো শিক্ষার্থীর সংখ্যা হচ্ছে প্রায় কয়েক লক্ষ। কারণে আবার নতুন করে আবেদনের সময়সীমা বৃদ্ধি করে দেওয়া হয়েছে। এখন আমরা জানবো কিভাবে এডমিট কার্ড ডাউনলোড করবেন এবং এর ভর্তি সংক্রান্ত আরো গুরুত্বপূর্ণ সকল তথ্যগুলো।

রাবি এডমিট কার্ড ডাউনলোড ২০২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয় পূর্বেই পরস্পর ডাউনলোড করতে নোটিশ দিয়েছিল এরপর তাপ বন্ধ করে দেওয়া হয়। আবার নতুন করে প্রবেশপত্র ডাউনলোড করার সুযোগ দিচ্ছে পহেলা মার্চ থেকে। যারা এডমিট কার্ড ডাউনলোড করতে পারেনি তারা এই সময়ের ভেতরে এডমিট কার্ড ডাউনলোড করে নিবেন। এডমিট কার্ড ডাউনলোড করার জন্য প্রথমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এডমিশন ওয়েব সাইটে প্রবেশ করতে হবে।

উক্ত ওয়েবসাইটে প্রবেশ করার পর শিক্ষার্থীদেরকে অবশ্যই তাদের রোজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে তারপর এডমিট কার্ড ডাউনলোড করতে হবে। আর এই অ্যাডমিট কার্ড ডাউনলোড করে প্রিন্ট আউট করে সংরক্ষণ করে রাখতে হবে। কেননা এডমিট কার্ড ব্যতীত কেউ কেন্দ্র প্রবেশ করতে পারবে না এমনকি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না।

পরীক্ষা শুরু হওয়ার পূর্বেই অবশ্যই আপনারা এডমিট কার্ড ডাউনলোড করে সংরক্ষণ করে পরীক্ষায় অংশগ্রহণ করবেন। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত আপডেট তথ্যগুলো পেতে হলে অবশ্যই নিউজ এর প্রতিদিনের আপডেটের সঙ্গে থাকবে।

More: রাবি ভর্তি যোগ্যতা ২০২৪

Share This Article