আগামী ২৬ তারিখে এইচএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা

Jahid Hasan
আগামী ২৬ তারিখে এইচএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা

আগামী ২৬ তারিখে এইচএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে। যারা ২০২৩ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তাদের ফলাফলে এখন প্রকাশিত করা হচ্ছে। সুতরাং আপনিও চাইলে এখান থেকে ফলাফল দেখতে পারবেন।

যে সকল শিক্ষার্থীরা উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছে ২০২৩ সালে তাদের ফলাফল প্রকাশিত করা হবে আর কয়েক দিনের মধ্যে। মূলত গত ১৭ই আগস্ট থেকে শুরু হয়েছিল এইচএসসি অর্থাৎ উচ্চ মাধ্যমিক পরীক্ষা ২০২৩। আর পরীক্ষা শেষ হয় সেপ্টেম্বর মাসের শেষের দিকে। কিন্তু ঘূর্ণিঝড়ের এবং বন্যার আশঙ্কার কারণে মাদ্রাসা শিক্ষা বর্ষসহ বেশ কয়েকটি শিক্ষা বোর্ডের পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়। যার কারণে বেশ খানিক পিছিয়ে যায় পরীক্ষা শেষ হওয়া। মূলত নিয়ম অনুসারে পরীক্ষা শেষ হওয়ার তারিখ থেকে ৬০ দিনের মধ্যে ফলাফল ঘোষণা করতে হয়। সেই ধারাবাহিকতা অনুসারে ফলাফল ঘোষণা করা হবে এ সময়ের মধ্যেই।

এইচএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা

প্রতিবছর প্রধানমন্ত্রীর মাধ্যমেই ফলাফল ঘোষণা করানো হয়ে থাকে। গত ১৭ই নভেম্বর মাননীয় প্রধানমন্ত্রীকে জানানো হয় ফলাফল সংক্রান্ত বিষয়ে তিনি বলেন ২৬ নভেম্বর অথবা 28 নভেম্বর ফলাফল ঘোষণার জন্য। ২৬ নভেম্বর ফলাফল ঘোষণার জন্য সম্মতি প্রদান করেন। ধারাবাহিকতায় বাংলাদেশ মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ২৬ তারিখে ফলাফল ঘোষণার জন্য সকল প্রস্তুতি নিচ্ছে। কোন কারণবশত এ সময়ের পরিবর্তন হতে পারে যেকোনো সময়।

যথাসময়ে এবারের ফলাফল ঘোষণা করা হবে এমনকি সবাই অনলাইনের মাধ্যমে ফলাফল দেখতে পারবে। এছাড়াও এসএমএসের মাধ্যমে ফলাফল দেখতে পারবে শিক্ষার্থীরা। তাই আপনারা যারা ফলাফল দেখতে ইচ্ছুক তারা এই তারিখের ভিতরে নির্দিষ্ট নিয়মে ফলাফল দেখতে পারবেন। প্রতিটি ভোট অনুসারে আপনারা কিভাবে ফলাফল দেখবেন সে বিষয়ে আমাদের আর্টিকেল প্রকাশিত করা হবে খুব শীঘ্রই।

আর যারা পাবলিক বিশ্ববিদ্যালয় ভর্তি হওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন তাদের যাবতীয় বিষয়গুলো আমরা তুলে ধরব খুব শীঘ্রই। প্রতিটি পাবলিক বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি এবং ভর্তি যোগ্যতা সম্পর্কে পরিপূর্ণ সকল গাইডলাইন দিচ্ছি আমরা। এতদিন পর্যন্ত আমাদের সঙ্গে থাকুন ধন্যবাদ।

More: ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রস্তুতি

Share This Article