ঈদের ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

Jahid Hasan

ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। যারা টিকেট ক্রয় করতে আগ্রহে তারা অবশ্যই এখন থেকেই ট্রেনের টিকেট ক্রয় করতে পারবেন। এমনটাই নির্দেশনা দেওয়া হয়েছে বাংলাদেশ রেলওয়ে থেকে। সুতরাং যারা এখান থেকে কিনতে আগ্রহী তারা আমাদের প্রতিবেদন থেকে জেনে নিন ‌বিস্তারিত তথ্য।

প্রতিবছর ঢাকা থেকেই প্রায় কয়েক লক্ষ মানুষ যাতায়াত করে তাকে বিভিন্ন অঞ্চলে ঈদের সময়। যত মানুষ যাতায়াত করে তার অধিকাংশ মানুষই যাতায়াত নিয়ে বেশ সমস্যার সম্মুখীন হয়। আর যাত্রীর তুলনায় যানবাহন সংখ্যা থাকে অত্যন্ত সীমিত যার কারণে প্রচন্ড জ্যাম এবং অন্যান্য সমস্যার সম্মুখীন হতে হয়। বাস এবং অন্যান্য যানবাহনে প্রচুর পরিমাণ ভাড়া দিতে হয় এ সময় অনেক বেশি। কিন্তু যারা ট্রেনে ভ্রমন করেন তাদের যেমন সমস্যা নেই এবং ভাড়া পূর্বের তুলনায় সমানে থাকে সুতরাং এটি থেকে সবার পছন্দের। কিন্তু এখানে অবশ্যই টিকিটক ক্রয় করতে হয় প্রথমে। ট্রেনের টিকেট ব্যতীত কেউ ভ্রমন করতে পারে না। সুতরাং একজন যাত্রীকে অবশ্যই এই টিকেট পূর্ব থেকে ক্রয় করে নিতে হবে। আর সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে এখন অনলাইনের মাধ্যমে এই ট্রেনের টিকেট ক্রাই করা সম্ভব হয়।

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি প্রসঙ্গ

ঈদের সময় ট্রেনের টিকেট নিয়ে পড়া হয় নানা ধরনের ঝামেলা। যেমন দীর্ঘসময়ের সিরিয়ালে থাকার পরও টিকিট ক্রয় করা সম্ভব হয় না। কিন্তু বর্তমান সময় আধুনিক হওয়ার কারণে অনেক সুযোগ-সুবিধা পেয়েছে বর্তমান যাত্রীরা। এখন তারা অনলাইনের মাধ্যমে ট্রেনের টিকেট ক্রয় করতে পারে ঘরে বসেই। কিভাবে ট্রেনের টিকেট অনলাইনে ক্রয় করবেন সে বিষয়ে জানতে হলে নিচের দেওয়া প্রতিবেদনে প্রবেশ করুন।

বাংলাদেশ রেল কর্তৃপক্ষ থেকে একটি সময়সূচি দিয়ে দিয়েছে। অর্থাৎ অগ্রিম টিকিট কবে থেকে কোন তারিখে পাওয়া যাবে সে বিষয়টি। যারখ এই টিকিটের সময়সূচি দেখতে আগ্রহী তারা নিচের তালিকাটি দেখুন ভালো হবে।

  • ৩ এপ্রিলের টিকিট ২৪ মার্চ হবে
  • ৪ এপ্রিলের টিকিট ২৫ মার্চ হবে
  • ৫ এপ্রিলের টিকিট ২৬ মার্চ হবে
  • ৬ এপ্রিলের টিকিট ২৭ মার্চ হবে
  • ৭ এপ্রিলের টিকিট ২৮ মার্চ হবে
  • ৮ এপ্রিলের টিকিট ২৯ মার্চ হবে
  • ৯ এপ্রিলের টিকিট ৩০ মার্চ হবে

যারা ঢাকা থেকে বিভিন্ন জায়গায় ট্রেনে ভ্রমণের জন্য ট্রেনের অগ্রিম টিকিট কিনতে চাচ্ছিলেন। তাদের জন্যই আমাদের আজকের এই প্রতিবেদন বেশি গুরুত্বপূর্ণ। কারণ এই প্রতিবেদন থেকে আপনারা অগ্রিম ট্রেনের টিকিট সম্পর্কে পরিপূর্ণ একটি ধারণা পেলেন।

অন্যান্য প্রতিবেদন: ঢাকা টু সিলেট ট্রেনের সময়সূচী

Share This Article