ঈদের ট্রেনের টিকেট ক্রয় শুরু আগামী ২৪ মার্চ থেকে

Jahid Hasan

আগামী ২৪ মার্চ থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে ঈদের জন্য। যারা এই ট্রেনের টিকেট কিনতে আগ্রহে তারা অবশ্যই কেন পূর্বে আমাদের এই প্রতিবেদন পড়ে নিবেন। কারণ আমাদের এই প্রতিবেদনে তুলে ধরা হচ্ছে এই সংক্রান্ত সকল আপডেট খবর।

বর্তমানে রমজান মাস চলছে। আর এই রমজান মাস শেষ হলেই শুরু হবে ঈদ যাকে বলা হয় ঈদুল ফিতর। আর ঈদুল ফিতর বাংলা অর্থ হচ্ছে রোজা ভঙ্গের আনন্দ। এই দিন রোজাদাররা ঈদ পালন করে এবং রোজা রাখা বন্ধ করেন। বছরের বিশেষ কয়েকদিন বাদে সারা বছর রোজা রাখা যায় তবে তার মধ্যে এই দিন রোজা রাখা হারাম। আর এই ঈদ পালন করার জন্য মানুষ জন্য ঘরে ফিরে চায় বিভিন্ন প্রান্ত থেকে তাদের পরিবারের কাছে।

ঈদের ট্রেনের টিকেট ক্রয় শুরু আগামী ২৪ মার্চ থেকে

যারা কর্মস্থল থেকে অথবা অনলাইনে জায়গা থেকে নিজের পরিবারের নিকট পৌঁছাবে তাদের অনেকে যেতে চান ট্রেনে করে। ট্রেনে যাতায়াতি করার অন্যতম একটা সুবিধা হচ্ছে যানজটে এড়ানো সম্ভব এবং দ্রুত পৌঁছানো যায় তুলনামূলকভাবে। তবে ট্রেনের টিকেট ক্রয় করার সময় বেশ সিরিয়াল এবং ঝামেলা পোহাতে হয়। এর জন্য ট্রেনের টিকেট অনেক সময় অগ্রিম বিক্রি করা হয়ে থাকে। আর বিশেষ করে ইতিমধ্যে এটিকেট আরো বেশি অগ্রিম বিক্রি করা হয়।

প্রত্যেক বছর এই ট্রেনের টিকেট অগ্রিম বিক্রি করা হলেও এবার বিক্রি করা হচ্ছে আরও বেশ কয়েক সময় ধরে আগে। অর্থাৎ ট্রেনের টিকেট একজন যাত্রী কিনতে পারবে আগামী ২৪ মার্চ থেকে। যাতে করে পূর্ব থেকেই তারা বাড়ি যাওয়ার প্রস্তুতি গ্রহণ করতে পারে এবং অনেক অংশ কাজ শেষ করতে পারবে।

অন্যান্য প্রতিবেদন: ঢাকা থেকে কক্সবাজার লাইনে ট্রেনের ভাড়া 

Share This Article