বাংলাদেশের আজকের ডলার এক্সচেঞ্জ রেট

Jahid Hasan

আজকের এই প্রতিবেদন সাজানো হচ্ছে ডলার এক্সচেঞ্জ রেট সম্পর্কে। এই প্রতিবেদনের মাধ্যমে আপনারা জানতে পারবেন সর্বশেষ টাকা লেনদেনের আন্তর্জাতিক বিশ্ব রেট সম্পর্কে। চলুন তাহলে দেখে নেই আজকে টাকার মান সম্পর্কে যাবতীয় সফল তথ্য।

সিঙ্গাপুরের ডলার৯০ টাকা ৫০পয়সা
ইন্ডিয়ান১ টাকা ২৯ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২২ টাকা ৫০ পয়সা
মার্কিন ডলার১২২ টাকা ৫০ পয়সা
সৌদির রিয়াল২৯ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৬৮ টাকা ২৮ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৪৫ টাকা ৩৭ পয়সা

বাংলাদেশের আজকের ডলার এক্সচেঞ্জ রেট

উপরের টেবিলে আপনারা শুধুমাত্র ডলার রেট সম্পর্কে জানলেন না বরং আরো অন্যান্য দেশের মুদ্রার মান এবং নাম সম্পর্কেও জানলেন। কারণ এই মুদ্রার মান সম্পর্কে জানা প্রত্যেককে উচিত। ক্লাস ফাইভ থেকে শুরু করে মাস্টার্স পর্যন্ত এমনকি চাকরির ক্ষেত্রেও এই প্রশ্নগুলো করা হয়ে থাকে। অর্থাৎ তুলে ধরা হয়ে থাকে কোন দেশের মুদ্রার নাম কি। তুমি কি চাকরির ইন্টারভিউগুলোতেও এই প্রশ্ন করা হয়।

আর যারা প্রতিনিয়ত দেশ-বিদেশে টাকা পাঠান এবং করেন তাদের জন্য এই বিষয়টি জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ তারা যদি এই সঠিক মূল্যে অর্থ লেনদেন করে তাহলে অবশ্যই সঠিক অর্থ পাবেন। বিশেষ করে যারা প্রবাস থেকে টাকা পাঠান যেমন সৌদি আরব, কুয়েত, মালোশিয়া এবং অন্যান্য দেশগুলো থেকে। যদি এই টাকা রেট সম্পর্কে জেনে অর্থ পাঠায় তাহলে তাদের ফ্যামিলি তুলনামূলকভাবে বেশি টাকা পাবে এবং কাব্য মূল্যটুকু পেয়ে যাবেন।

প্রতিনিয়ত বাংলাদেশের ডলার এক্সচেঞ্জ রেট পরিবর্তন হয়ে থাকে। এজন্য প্রতিদিনের রেট সম্পর্কে জানতে হলে অবশ্যই আপনারা আমাদের পত্রিকার সর্বশেষ খবর দেখবেন। প্রতিদিন এই তথ্য শেয়ার করা হয়ে থাকে সর্বক্ষেত্রে।

অন্যান্য প্রতিবেদন: সকল দেশের টাকার রেট?

Share This Article