বাংলাদেশের টাকার আজকের মান কত ১৬ই ফেব্রুয়ারি ২০২৪

Jahid Hasan

আজকে হচ্ছে ১৬ই ফেব্রুয়ারি ২০২৪ জুম্মার দিন রোজ শুক্রবার। বরাবরের মত আজকে আমরা নিয়ে হাজির হয়েছি বর্তমানে টাকার রেট কত সে বিষয় সম্পর্কে। অর্থাৎ এ প্রতিবেদনে আপনারা বাংলাদেশী মুদ্রার টাকার মান সম্পর্কে জানতে পারবেন।

মানুষের জীবনের মূল্যবান বিষয়বস্তু হচ্ছে সম্পদ। আর এই সম্পদের একটি অংশ হচ্ছে টাকা যাকে বলা হয় বাংলাদেশের মুদ্রা। এর মাধ্যমে মানুষ অর্থ লেনদেন করে থাকেন এবং যাবতীয় সকল চাহিদা মিটিয়ে থাকে। তবে বাংলাদেশের যেমন এই টাকার মান এবং একটি ভ্যালু রয়েছে ঠিক তেমন ভাবে বিভিন্ন দেশের আলাদা আলাদা মুদ্রার নাম এবং মান রয়েছে। আর এই মুদ্রার মান সম্পূর্ণ আলাদা একের অপরের বিপরীতে। এই প্রতিবেদনে আমরা জানবো বাংলাদেশি টাকায় কোন দেশে কত টাকা পাওয়া যায় সে বিষয়ে সম্পর্কে। এ বিষয়টি জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটি না জানা থাকলে একজন ব্যক্তি বাইরে দেশে অথবা বাইরে থেকে ভিতরে টাকা পাঠাতে গেলে ব্যাপক ক্ষতিগ্রস্ত হবেন। এই বিষয়টি জেনে অর্থ লেনদেন করা অবশ্যই গুরুত্বপূর্ণ।

বাংলাদেশের টাকার আজকের মান কত

প্রতিদিন এই টাকার মানের পরিবর্তন হয়ে থাকে। প্রতিদিন যখন একজন ব্যক্তি অর্থ লেনদেন করবে তার পূর্বে এই বিষয়টি দেখে নিতে হবে। নিজে যেমন লাভবান হবে ব্যাংকের মাধ্যমে ঠিক তেমনভাবে রাষ্ট্রীয়ভাবেও অনেক লাভবান হবে। এই বিষয়টি মাথায় রেখে অবশ্যই লেনদেন করতে হবে।

সিঙ্গাপুরের ডলার৯০ টাকা ৫০পয়সা
ইন্ডিয়ান১ টাকা ২৯ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২২ টাকা ৫০ পয়সা
মার্কিন ডলার১২২ টাকা ৫০ পয়সা
সৌদির রিয়াল২৯ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৬৮ টাকা ২৮ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৪৫ টাকা ৩৭ পয়সা

আপনারা উপরে দেখবেন টাকার আজকের মান কত সে বিষয়ে সম্পর্কে। এরকম আরো অন্যান্য নিত্য প্রয়োজনীয় সকল বিষয়বস্তুর দাম জানতে হলে অবশ্যই ফাজার নিউজ এর সঙ্গে থাকবেন।

Also: টাকার মান কত ১৫ ফেব্রুয়ারি

Share This Article