পরীক্ষায় ফেল করার কারণে আত্মহত্যা করল কলেজ ছাত্রী

Jahid Hasan

উচ্চমাধ্যমিক পরীক্ষায় ফেল করার কারণে আত্মহত্যা করল কলেজ ছাত্রী। এমন ঘটনায় ঘটে গেছে পিরোজপুরে। আপনাদের এই সংবাদ সম্পর্কে পরিপূর্ণ ধারণা দেবো কতটা সত্য এবং কি কারনে এ ঘটনা ঘটেছে সে বিষয় সম্পর্কে।

গতকাল প্রকাশিত হয়েছে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল ২০২৩। সারা বাংলাদেশে একসঙ্গে এই ফলাফল ঘোষণা করা হয়েছে সকল বোর্ডের। এবারের ফলাফল সন্তোষজনক হয়েছেন বলে সবাই জানাচ্ছেন। অনেক শিক্ষার্থী অকৃতকার্য হয়েছে যার কারণে তাদের মধ্যে রয়েছেন দুঃখ। কিন্তু বারবার বলা হয়েছে একটি ফলাফল জীবনের সিদ্ধান্তকে কখনো নির্ধারণ করতে পারে না। প্রথমবার অকৃতকার্য হয়ে যায় সেক্ষেত্রে আবার পরীক্ষা দেওয়ার সুযোগ রয়েছে পরের বছর। প্রত্যেকের অনুরোধ থাকে যাতে করে যারা অকৃতকার্য হয়েছে নতুন উদ্যমে আবার নতুন করে শুরু করতে। অনেক শিক্ষার্থীর মন ভেঙে যায় এবং সিদ্ধান্ত নেয় আত্মহত্যা। ঠিক এমনটাই ঘটনা ঘটে গেছে গতকালকে সে বিষয়ে সম্পর্কে এখন তুলে ধরব।

এইচএসসি পরীক্ষায় ফেল করার কারণে আত্মহত্যা করল আরেক শিক্ষার্থী

পিরোজপুরের নাজিরপুর থানার একজন পরীক্ষার্থী হচ্ছেন অশ্রুতা ঘরামী। তিনি মূলত পাকুরিয়া গ্রামের একজন বাসিন্দা যার বাবার নাম হচ্ছে অনিল চন্দ্র। তার বয়স ১৮ বছর এবং এবারের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল বিজ্ঞান বিভাগ থেকে। তার কলেজের নাম হচ্ছে গাও খালি কলিজিয়েট স্কুল। তো হত্যাকারীর ফুফাতো ভাই জানান রবিবারে ফল প্রকাশের হয়েছে এবং সেটি জানতে কলেজে যান। যখন জানতে পারেন তিনি অকৃতকার্য হয়েছে তখন বাড়ি ফিরে আসেন এবং বাড়ি ঘরের পিছনের আম গাছের সাথে ওড়না পেচিয়ে আত্মহত্যা করেন।

অন্যদিকে উক্ত কলেজের অধ্যক্ষ জানান ওই ছাত্রীকে ছিলেন অত্যন্ত মেধাবী ‌ তিনি উচ্চতর গণিতে ফেল করায় মনের দুঃখে এই সিদ্ধান্ত নিয়েছেন হয়তো। আর যেন কোন শিক্ষার্থী ভুলবশত এই সিদ্ধান্ত গ্রহণ না করে সে বিষয়ে অনুরোধ করেছেন।

এইদিকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ফেল করার কারণে আত্মহত্যা করলো এক শিক্ষার্থী খবরটি শোনার পর চার দিকে অত্যন্ত শোরগোল পড়ে গিয়েছে। অভিভাবকদের কেউ সতর্ক করা হয়েছে যাতে কোন শিক্ষার্থী অকৃতকার্য হলে তাদের সাথে বিরুপ ব্যবহার না করতে।

More: মার্কশিটসহ এইচএসসি পরীক্ষার ফলাফল 

Share This Article