সত্যিই আনঅফিসিয়াল মোবাইল বন্ধ হতে যাচ্ছে ?

Jahid Hasan

মোবাইল ব্যবহারকারীদের এখন একটি প্রশ্ন আনঅফিসিয়াল মোবাইল ফোন বন্ধ হতে যাচ্ছে কি? তারা জানতে চাচ্ছেন যাদের ফোন অনিবন্ধিত অবস্থায় রয়েছে তারা কি আর মোবাইল ব্যবহার করতে পারবে না।

এই বিষয় নিয়ে ফেসবুক সহ বিভিন্ন ধরনের প্লাটফর্মে মোবাইল ব্যবহারকারীরা কারণ সমালোচনা করে আসছে। একদল বলতেছে বিপণ্ডিত মোবাইলগুলো বাদে বাকিগুলো বন্ধ করে দিলে অবশ্যই মানুষ নিরাপদে মোবাইল ব্যবহার করতে পারবে। অন্যদিকে বলতেছে বাংলাদেশের অধিকাংশ মোবাইলে অনিবন্ধিত যার কারণে এটি বন্ধ করে দিলে অনেকের ক্ষতির সম্মুখীন হবে। কোন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে সে বিষয় সম্পর্কে এখন আপনাদের জানা তাহলে আপনারা পরিষ্কার সকল ধারনা পেয়ে যাবেন।

আনঅফিসিয়াল মোবাইল ফোন বন্ধ প্রসঙ্গ

সব কিছু সময়ে জুনায়েদ আহমেদ পলক ঘোষণা দিয়েছেন অনিবন্ধিত ফোনগুলো বন্ধ করে দেওয়ার কথা। জনসাধারণের কল্যাণে এবং সরকারের সকল মঙ্গলের দিক বিবেচনা করে এই সিদ্ধান্ত গ্রহণ করা হচ্ছে। এতে করে মানুষের যোগাযোগ ব্যবস্থাপনা ভালো থাকবে এবং সকল ধরনের সুবিধা ও পাওয়া যাবে। এছাড়াও মোবাইল সেট উৎপাদনের বৃদ্ধিব রপ্তানির পাশাপাশি বিদেশী বিনিয়োগ বাড়াতেই এই সিদ্ধান্ত গ্রহণ করা হচ্ছে। আমাদের সুবিধা হচ্ছে তারা হয়রানির শিকার থেকে মুক্তি পাবে।

এর আগেও ২০২১ সালে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছিল। কিন্তু বিভিন্ন কারণে এবং নেটওয়ার্কে ইস্যু কারণে এ সিদ্ধান্ত পিছিয়ে দেওয়া হয়। আর নতুন বছরে তিনি এই ঘোষণা দিয়েছেন আর খুব শীঘ্রই এর ব্যবস্থা কার্যক্রমা শুরু করে দেওয়া হবে। তবে এর মধ্যে মোবাইল ব্যবহারের কারীরা মোবাইলটি নিবন্ধন করতে পারবেন। কবে নাগাদ এটি চালু হবে সেটি এখনো জানা যায়নি। এদিকে অনিবন্ধিত ফোন বাংলাদেশে ব্যবহার করা ক্রমশ বৃদ্ধি পেয়ে যাচ্ছে যার কারণে মোবাইল ব্যবহারকারীরাও রয়েছে বেশ চিন্তিত।

তাহলে আনঅফিসিয়াল মোবাইল বন্ধ হতে যাচ্ছে এই নিউজ শোনার পর অনেক মোবাইল ব্যবহারকারীরা বেশ চিন্তিত রয়েছে। তবে যখন নিয়ম চালু হবে তখন সবাইকে জানিয়ে দেওয়া হবে এসএমএসের মাধ্যমে অথবা অন্য কোন মাধ্যমে। এই রিলেটেড বিভিন্ন সংবাদগুলো পেতে হলে অবশ্যই আমাদের পত্রিকা নিয়মিত পড়বেন।

আরো পড়ুন: ১৫ মিনিটেই ফুল চার্জ হবে Realme GT 5 Pro

Share This Article