আজ ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস

Jahid Hasan

আজ হচ্ছে ৮ মার্চ বিশ্ব আন্তর্জাতিক নারী দিবস। আমাদের এই পত্রিকার পক্ষ থেকে রইল শুভকামনা এবং অভিনন্দন বাংলাদেশের প্রতিটি নারীর জন্য। আরো আমরা এই প্রতিবেদনের জান পর এই দিবসে গুরুত্বপূর্ণ সকল ভূমিকা সহ আরো অন্যান্য প্রয়োজনে ও তথ্যগুলো। চলুন তাহলে দেখে নেই নারী দিবস সংক্রান্ত যাবতীয় তথ্যগুলো।

আজ ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস

এই দিবসে সারা বিশ্বের সকল ধর্মের এবং সকল কর্মের নারীদের জানানো হয় শ্রদ্ধা এবং সম্মান। আর নারীদেরকে এগিয়ে যাওয়ার জন্য তাদের অনুপ্রাণিত করা হয়। মূলত এই দিবস উদযাপনের অন্যতম একটি কারণ হচ্ছে মেয়েদের কাজের স্বীকৃতি এবং নারী-পুরুষের সমান অধিকার সহ যাবতীয় সকল নারী সাফল্যের উদযাপন। যাতে করে পুরুষের তুলনায় নারীরা পিছিয়ে না থাকে এবং নারীরাও যেন এগিয়ে যেতে পারে সকল উন্নয়নের ভূমিকায়।

নারী দিবসের একটি স্লোগান রয়েছে যেটি হচ্ছে নারীর সম অধিকার, সময় সুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ। এমন স্লোগান দিয়েই নারী দিবসের উদযাপন শুরু হয়ে থাকে। সারা বিশ্বের মত বাংলাদেশেও এই দিবসের উদযাপন হয়। যারা এই দিবস উদযাপন সম্পর্কে আরো তথ্য জানতে চাচ্ছেন তারা আজকের আমাদের এই পত্রিকার আপডেটের সঙ্গে থাকবেন। তাহলে জানতে পারবেন দেশ-বিদেশের সকল জায়গার নারী দিবস উদযাপনের তথ্যগুলো।

অন্যান্য প্রতিবেদন:

Share This Article