বুধবার থেকে হরতাল ডেকেছে বিএনপি

Jahid Hasan

আবার বুধবার থেকে হরতাল ডেকেছে বিএনপি। টানা ৪৮ ঘন্টার হরতাল চলবে শুক্রবার সকাল ছয়টা পর্যন্ত। বেশ কয়েকবার হরতাল শুরু হয়েছে যার কারণে বিপাকে রয়েছে সাধারণ জনগণ।

নভেম্বরের শুরু থেকেই হরতাল ডাকছে জামাত অথবা বিএনপি পালা ক্রমে। অন্যদিকে অক্টোবর মাসের প্রথম দিক থেকে ছিল শ্রমিক আন্দোলন অর্থাৎ পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি বৃদ্ধি করার জন্য। অর্থাৎ প্রথম থেকেই দেশের অবস্থা রয়েছে বেশ বেহাল। কয়েকদিন পর পর হরতালের অবস্থা শোচনীয় করে দিয়েছে পুরো দেশকে। বিভিন্ন ব্যবসায়ীরা যেমন দুশ্চিন্তায় রয়েছে ঠিক দুশ্চিন্তায় রয়েছে সাধারণ মানুষকে। কারণ এক স্থান থেকে অন্য স্থানে মানুষ সহজে যাতায়াত করতে পারছে না। রয়েছে বিভিন্ন ধরনের আতঙ্কে। তবে যাই হোক আজকের আরটিকে এখন আমরা আলোচনা করব আগামী ৪৮ ঘন্টার হরতাল সম্পর্কে। আসুন আমরা এখন এই বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ কিছু তথ্য আলোচনা করে নেই।

বুধবার থেকে হরতাল ডেকেছে বিএনপি

গত রবিবার সোমবার হরতাল ছিল। আবার পুনরায় হরতাল দেখেছে মঙ্গলবার বাদে বুধবার বৃহস্পতিবার। শোনা যাচ্ছে এবারের হরতাল চলমান থাকবে শুক্রবার সকাল ছয়টা পর্যন্ত। হরতাল শান্তিপূর্ণভাবে পূরণ হলেও বর্তমানে কয়েকদিন যাবৎ গাড়ি পোড়ানো হচ্ছে বেশ কয়েক জায়গায়। ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছে কিছু স্থান। যার কারণে গাড়ি চালকরা গাড়ি নিয়ে বের হতে পারছে না। তবে শহরের ভেতরের গাড়িগুলো চলাচলের ক্ষেত্রে স্বাভাবিক দেখা দিয়েছে।

বিশেষ করে কয়েকদিন আগে নির্বাচনের তফসিল ঘোষণা করার পর এর পরিমাণ আরো বৃদ্ধি পেয়েছে। তাদের কয়েকটা দাবির জন্য হরতাল রেখে চলেছে অনর্গল। কি হবে দেশের বাকি অবস্থা চিন্তিত রয়েছে সাধারণ জনগণ। তবে স্বাভাবিকভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে এটাই চাচ্ছে বাংলাদেশ বর্তমান সরকার। বুধবার থেকে হরতাল ডেকেছে বিএনপি এরপর থেকেই অনেকটা হতাশায় পড়ে গিয়েছে গাড়িচালকরা। কোন প্রকার যাতে দুর্ঘটনা না ঘটতে পারে সেই জন্য সরকার কয়েকশো প্লাটুন বিজিবি মাঠে নামিয়েছেন এমনকি বিভিন্ন স্থানে প্রশাসনিক কর্মকর্তা রয়েছে। যাতে করে জনসাধারণের নিরাপত্তা নিশ্চিত হতে পারে।

Read Also: ইসরাইলি জাহাজ আটকে দিয়েছে হুতি বিদ্রোহীরা

Share This Article