অপরিবর্তিত রয়েছে এসএসসি পরীক্ষার সময়সূচি ২০২৪

Jahid Hasan

প্রতিবেদনে আজকে আমরা এসএসসি পরীক্ষার সময়সূচি সম্পর্কে আলোচনা করব। সম্প্রতি সময়ে গুজব উঠেছে বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার রুটিন পরিবর্তন হয়েছে এমনটা। আদৌ পরিবর্তন হয়েছে কিনা সে বিষয় সম্পর্কে আজকে আমরা পরিপূর্ণ ধারণা দেবো।

গত মাসের প্রকাশিত করা হয়েছে এসএসসি বা সমমান পরীক্ষার সময়সূচী। বাংলাদেশের যতগুলো পাবলিক পরীক্ষা রয়েছে তার মধ্যে সর্বোচ্চ সকল শিক্ষার্থী এবং সর্বোচ্চ জনপ্রিয় পাবলিক পরীক্ষা হচ্ছে এসএসসি। নবম এবং দশম শ্রেণীর সিলেবাস এর ওপরে পরীক্ষায় অনুষ্ঠিত হয়ে থাকে। আর প্রায় ১০ লক্ষের অধিক শিক্ষার্থীরা অংশগ্রহণ করছে এই পাবলিক পরীক্ষায়। তাই এই সময়সূচি নিয়ে অনেকের জানার আগ্রহ রয়েছে এখন আমরা সেই সময়সূচী সম্পর্কে জানব।

এসএসসি পরীক্ষার সময়সূচি ২০২৪

মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড হতে সম্প্রতি সময় প্রকাশিত করা হয়েছিল একটি রুটিন। যেখানে দেওয়া হয়েছিল বাংলাদেশের সকল বোর্ডের পরীক্ষার সময়সূচির সম্পর্কে। সেখানে উল্লেখ করা হয়েছে আগামী ১৫ই ফেব্রুয়ারি থেকে পরীক্ষা অনুষ্ঠিত হবে। সারা বাংলাদেশ জুড়ে এই রুটিন ছড়িয়ে যায় এবং শিক্ষার্থীরা ইন্টারনেট থেকে ডাউনলোড করে।

এরপর সোশ্যাল মিডিয়াতে গুজব উঠে এই সময়সূচী অর্থাৎ রুটিনটি সম্পূর্ণ ভুয়া। তাই শিক্ষার্থীদের মধ্যে উদ্বিগ্ন দেখা দেয় কারণ কবে থেকে পরীক্ষা শুরু হবে সে বিষয়টি জানার জন্য। ২০২৩ সালে জানিয়ে দেওয়া হয়েছিল এসএসসি বা সমমান পরীক্ষায় অনুষ্ঠিত হবে ফেব্রুয়ারি মাসে। ফেব্রুয়ারি মাসে এসেছে এবং কবে পরীক্ষা হবে সে বিষয়টি জানার জন্য অনেক শিক্ষার্থীর আগ্রহ দেখা দিয়েছে। তারা জানতে চাচ্ছে রুটিন আদৌ ভুয়া অথবা মিথ্যে কিনা সে বিষয়ে সম্পর্কে। সকল কিছু যাচাই-বাছাই এর মাধ্যমে জানা গেছে অপরিবর্তিত রয়েছে এসএসসি পরীক্ষার সময়সূচি ২০২৪। এখন পর্যন্ত এই রুটিনটি পানি তারা অবশ্যই আমাদের দেওয়া লিংকে প্রবেশ করুন এবং সেখান থেকে ডাউনলোড করে নিন।

SSC Routine 2024

এসএসসি পরীক্ষার রুটিন ছাড়াও দাখিল পরীক্ষার সময়সূচি জানতে হলে অবশ্যই আমাদের শিক্ষা ক্যাটাগরি দেখুন। এখানে সকল ধরনের আপডেট শিক্ষা খবর গুলো আপনারা পেয়ে যাবেন খুব সহজে।

Share This Article