এবার জ্বালানি তেলের দাম কমে গেল ৭৫ পয়সা

Jahid Hasan

বাংলাদেশে এবার জ্বালানি তেলের দাম কমানো হয়েছে। প্রতি লিটার তেলে কমেছে প্রায় ৭৫ পয়সা। যারা এই নতুন তেলের দাম সম্পর্কে জানতে আগ্রহী তারা অবশ্যই আমাদের এই প্রতিবেদন শেষ পর্যন্ত পড়বেন এবং দেখে নেবেন বর্তমান সময়ে কত টাকা নির্ধারণ করে দেয়া হয়েছে।

এবার জ্বালানি তেলের দাম কমে গেল ৭৫ পয়সা

বাংলাদেশে বর্তমানে জ্বালানি তেলের‌ ব্যবহার অনেক অংশ বৃদ্ধি পেয়েছে। বিভিন্ন ক্ষেত্রে এই তেলগুলো ব্যবহার করা হচ্ছে। এর মধ্যে বেশি রয়েছে কেরোসিন এবং ডিজেল। এছাড়াও প্রচুর চাহিদা রয়েছে পেট্রোল এবং অকটেনের। বিগত বারগুলোতে এর মূল্য বৃদ্ধি পেলেও সাম্প্রতিক সময়ে এর মূল্য কমতে শুরু করেছে। ৭৫ পয়সা কমিয়ে প্রতি লিটার ডিজেল এবং কেরাসিনের দাম নির্ধারণ করা হয়েছে 108 টাকা 25 পয়সা। অন্যদিকে অকটেনের দাম ১৩০ টাকা থেকে করা হয়েছে ১২৬ টাকা। পেট্রোলের দাম ৩ টাকা কমিয়ে করা হয়েছে ১২৫ টাকা।

আর এই বাজার অনুসারে একজন ব্যক্তিকে জ্বালানি তেল কিনতে হবে। যদি কোন প্রতিষ্ঠানের থেকে বেশি মূল্যে বিক্রি করে তাহলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনের ব্যবস্থা নেওয়া হবে। এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে সর্বশেষ তথ্য এবং আপডেট খবর অনুসারে। আর ইতিমধ্যে এই মূল্যে কার্যকারিতা দেখা দিচ্ছে।

Share This Article