বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ২৯ জানুয়ারি ২০২৪

Jahid Hasan

আজকে ২৯ জানুয়ারি রোজ সোমবার বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট নিয়ে হাজির হয়েছে আজকে। প্রতিবেদনে তুলে ধরা হবে আজকে টাকার মান কত সে বিষয়ে সম্পর্কে।

সিঙ্গাপুরের ডলার৭৮ টাকা ৬পয়সা
ইন্ডিয়ান১ টাকা ৩০ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২২ টাকা ৫০ পয়সা
মার্কিন ডলার১২০ টাকা ৫০ পয়সা
সৌদির রিয়াল২৮ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৬৮ টাকা ২৮ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৪৫ টাকা ৩৭ পয়সা

বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট

সারা পৃথিবী জুড়ে প্রায় 200 এর অধিক দেশ রয়েছে আর প্রত্যেক দেশেরই আলাদা রাজধানী রয়েছে। এই রাজধানী গুলোর যেমন আলাদা নাম রয়েছে ঠিক তেমন ভাবে তাদের রয়েছে আলাদা মুদ্রা। প্রত্যেক দেশের মুদ্রা অপর দেশের মুদ্রা তুলনায় তারতমূ হয়ে থাকে। এটা তারতম্য নির্ভর করে ওই দেশের অর্থনৈতিক অবস্থার উপর। বেশ কয়েকটি বিষয়ের উপর নির্ভর করে থাকে এটি। বর্তমানে বাংলাদেশের ঘরে বসে অনেক ফ্রিল্যান্সার অনলাইন থেকে লাখ লাখ টাকা আয় করে দিচ্ছে। কিন্তু তাদের এই টাকা প্রথমে দেওয়া হয় বলার হিসেবে অথবা ফাউন্ড হিসাবে। পরবর্তী সময়ে এটি ডলার থেকে কনভার্ট করে টাকায় নিয়ে আসতে হয়। তাই তাদের এই ডলারের সম্পর্কে জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এছাড়াও আমাদের অনেক প্রবাসীরা প্রতিদিন কয়েক লক্ষ করে টাকা পাঠায়। এই টাকা পাঠানোর সময়ও এর রেট সম্পর্কে জানা দরকার। তাহলে তার পরিবার সঠিক মূলকভাবে এবং তিনি ব্যক্তিগত পাশাপাশি দেশের উন্নয়নের ভূমিকা পালন করতে পারবে। এই ছিল বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ২৯ জানুয়ারি ২০২৪।

আরো পড়ুন: আজকের টাকার রেট ২৮ জানুয়ারি ২০২৪

Share This Article