চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এ ইউনিট ভর্তি পরীক্ষা

Jahid Hasan

আজকে অনুষ্ঠিত হলো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এ ইউনিট ভর্তি পরীক্ষা। পরীক্ষা শুরু হয়েছিল বেলা ১১ঃ০০ টা থেকে এবং শেষ হয়েছে বেলা ১২টায়। এবারে শুধুমাত্র বিজ্ঞান বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে আজকে।

চবি এ ইউনিট ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হলো আজকে

বাংলাদেশ জুড়ে যতগুলো সাধারণ পাবলিক বিশ্ববিদ্যালয় রয়েছে তার মধ্যে অন্যতম একটি বিশ্ববিদ্যালয় হচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। আর এই বিশ্ববিদ্যালয়কে সংক্ষিপ্ত বলা হয় চবি। প্রতিবছর এখানে প্রায় কয়েক লক্ষ শিক্ষার্থীরা ভর্তির জন্য আবেদন করে তার মধ্যে বিজ্ঞান বিভাগ তাদের অন্যতম একটি পছন্দ। এবার বিজ্ঞান বিভাগে ভর্তির জন্য মোট আবেদন করেছে ৯৯ হাজার ৫২১ জন শিক্ষার্থী যেখানে সেট হচ্ছে মাত্র ১ হাজার ২১৫ টি। প্রতিটি সিটের বিপরীতে প্রায় ৮০ জন শিক্ষার্থী করে প্রতিদ্বন্দ্বিতা করেছে এবার। পরীক্ষার কেন্দ্রে বাইরে কোন ধরনের কোন বিচ্ছিন্ন ঘটনা ঘটেনি এমনকি এমন কোন সংবাদমাধ্যমে প্রকাশ ও হয়নি। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ২৩৯০৮ জন শিক্ষার্থী এবং বাইরে অংশগ্রহণ করেছে ১৩ হাজার প্রার্থী। জানিয়ে দেওয়া হয়েছে খুব শীঘ্রই এর ফলাফল প্রকাশ করা হবে। কবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি এ ইউনিটের ফলাফল প্রকাশ করা হবে সে বিষয় সম্পর্কে জানতে আমাদের পত্রিকার আপডেটের সঙ্গে থাকবেন আপনারা।

আমাদের এই পত্রিকায় শেয়ার করা হয়ে থাকে সকল শিক্ষা সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্যগুলো। যার মাধ্যমে একজন শিক্ষার্থী শিক্ষার সংক্রান্ত সকল আপডেট বিষয়গুলো পেয়ে যায় সবার আগে।

অন্যান্য প্রতিবেদন: ঢাকা বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ভর্তি রেজাল্ট ২০২৪

Share This Article