নগদ লাইভ চ্যাট করার নিয়ম ও কাস্টমার কেয়ার নাম্বার (Nagad Live Chat Process)

HM Mahfuj

নগদ কাস্টমার কেয়ার নাম্বার, বিভিন্ন প্রয়োজনে নগদ ব্যবহারকারীরা নগদ লাইভ চ্যাট করার নিয়ম Nagad live chat খুঁজে থাকেন। ‌হতে পারে মানি ট্রানজেকশনের কারণে কিংবা বিভিন্ন ধরনের সমস্যা সমাধানের কারণে। যাই হোক আজকের আর্টিকেলে নগদ লাইভ চ্যাট, লাইভ সাপোর্ট এবং এর অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্যগুলো তুলে ধরা হচ্ছে। ‌

সারা দেশজুড়ে এখন মোবাইল ব্যাংকিং এর চাহিদা বৃদ্ধি পেয়ে। যদিও বাংলাদেশে অনেক এ ব্যাংকিং পদ্ধতি রয়েছে। এর মধ্যে অল্প সময়ে বেশি জনপ্রিয়তা পেয়েছে নগদ। ‌বাংলাদেশ ডাক বিভাগের একটি অঙ্গ প্রতিষ্ঠান। ২০১৯ সালের ২৬ মার্চ প্রতিষ্ঠিত হলেও খুব দ্রুত এগিয়ে গেছে প্রতিষ্ঠানটি।‌ মূলত ডিজিটাল লেনদেনই হচ্ছে প্রতিষ্ঠানটির মূল উদ্দেশ্য। ‌যাতে করে গ্রাহকরা অল্প খরচে এবং স্বল্প সময়ে অর্থ লেনদেন করতে সক্ষম হয়। আর এই প্রতিষ্ঠানও হচ্ছে ডাক বিভাগের ডিজিটাল লেনদেন পদ্ধতি। ‌কিন্তু একটি থার্ড ওয়েব টেকনোলজি লিমিটেড কর্তৃপক্ষ দ্বারা পরিচালিত হয় এ প্রতিষ্ঠান।

নগদ লাইভ সাপোর্ট নিবেন যেভাবে?

নগদ কাস্টমার কেয়ারে যোগাযোগ করার জন্য কয়েকটি মাধ্যম রয়েছে। আপনাদের সামনে তুলে ধরা হচ্ছে সবগুলো মাধ্যম। যেগুলো অনুসরণ করে খুব সহজেই নগদ কাস্টমার কেয়ার অফিসে কথা বলতে পারবেন।

নগদ একাউন্ট দেখার নিয়ম আপনাকে *১৬৭# ডায়াল করতে হবে।

নগদ হেল্পলাইন নাম্বার

যদি কেউ সাধারণ মোবাইল ব্যবহার করে কিংবা সরাসরি কাস্টমার কেয়ারের সাথে কথা বলতে চায় তাহলে এর হেল্প নাম্বারে ফোন দিয়ে কথা বলতে পারেন। ‌নগদ হেল্পলাইন নম্বর হচ্ছে 16167. তবে এক্ষেত্রে প্রতি মিনিটের জন্য নির্দিষ্ট চার্জ কেটে নিবে। ‌ আবার এই নম্বরটি প্রায় সময় ব্যস্ত দেখায়। একটু পর পর বারবার চেষ্টা করতে হবে।

নগদ মোবাইল ব্যাংকিং হেল্পলাইন নাম্বার অথবা নগদ কাস্টমার কেয়ার নাম্বার: ০৯৬ ০৯৬ ১৬১৬৭ অথবা ১৬১৬৭ নম্বরে। রাত-দিন ২৪ ঘণ্টা, সপ্তাহে ৭ দিন। 

অ্যাপ এর মাধ্যমে লাইভ সাপোর্ট

কেউ যদি নগদ ব্যবহার করে তাহলে অ্যাপ এর মাধ্যমে লাইভ সাপোর্ট দিতে পারবেন। তবে এর বড় সুবিধা হচ্ছে কোন ধরনের চার্জ ফ্রি কেটে নেওয়া হয় না। ‌ শুধুমাত্র নগদ অ্যাপটি ওপেন করলে সবার নিচের ডান দিকে সাহায্য নামের একটি অপশন দেখতে পারবেন।‌ উক্ত অপশনটিতে ক্লিক করলে কয়েকটি পদ্ধতিতে কাস্টমার সাপোর্টের যোগাযোগ করা অপশন দেখাবে। ‌ আপনার পছন্দ অনুসারে তা নির্বাচন করে নিতে পারেন।

ফেসবুকে নগদ লাইভ চ্যাট করার নিয়ম

যারা উপরের কোন পদ্ধতিতেই করতে পারবেনা অথবা ফেসবুকে লাইভ চ্যাট করতে চান তাদের জন্য এই নিয়মটি। আপনার ফেসবুক প্রোফাইলে প্রবেশ করুন। এরপর Nagad লিখে সার্চ করলে নগদের অফিসিয়াল পেজ সামনে চলে আসবে। ‌তার পেজটিতে প্রবেশ করার পর মেসেজ এ গিয়ে আপনার সমস্যাগুলো বলুন তারা সরাসরি আপনার সাথে লাইভ চ্যাট করবে।

ওয়েবসাইটের মাধ্যমে নগদ লাইভ সাপোর্ট নেওয়া

যেকোনো ব্রাউজার থেকে এই লিঙ্কে ক্লিক করে সরাসরি লাইভ সাপোর্ট নিতে পারবে ব্যবহারকারীরা। যাদের নগদ একাউন্ট নেই তারাও এই ওয়েবসাইট থেকে সরাসরি বিনামূল্যে সাপোর্ট গ্রহন করতে পারে। ‌যতগুলো লাইভ চ্যাট করার নিয়ম রয়েছে তার মধ্যে এটি সবচেয়ে সহজ একটি পদ্ধতি।

নগদ কাস্টমার কেয়ার লোকেশন

যদি খুব বেশি গুরুত্বপূর্ণ সাপোর্ট নেওয়ার প্রয়োজন হয় তাহলে যেকোনো ধরনের এজেন্ট থেকে সাহায্য গ্রহণ করতে পারেন। এছাড়াও এখন প্রতিটি জেলা উপজেলায় নগদ কাস্টমার কেয়ার সার্ভিস রয়েছে। সেখান থেকেও প্রয়োজনীয় হেল্প নিতে পারবেন। নগদ লাইভ চ্যাট করার নিয়ম এই পদ্ধতির তুলনায় অনেক সহজ।

নগদ একাউন্ট খোলার নিয়ম?

নগদ অ্যাপ এর মাধ্যমে খুব সহজেই বাসায় বসে খোলা যায়। প্রয়োজন হবে একটি মোবাইল নাম্বার এবং ওই ব্যক্তির ভোটার আইডি কার্ড। ‌কিভাবে বাসায় বসে নগদ একাউন্ট খুলবেন তা দেখতে এখানে ক্লিক করুন।

নগদ ব্যবহারের সুবিধা

  • কম খরচে ক্যাশ আউট
  • মুনাফা অর্জন
  • ফ্রি সেন্ড মানি
  • মোবাইল রিচার্জ
  • অর্থ সঞ্চয়
  • বিভিন্ন বিল প্রদান করা
  • নগদ থেকে বিকাশে টাকা লেনদেন
  • কার্ড থেকে ব্যাংকে টাকা পাঠানো

নগদ বলতে কী বোঝায়?

এক ধরনের ডিজিটাল লেনদেন পদ্ধতি হচ্ছে নগদ। যা বাংলাদেশ ডাক বিভাগের অন্তর্ভুক্ত।

নগদে সর্বনিম্ন কত টাকা ক্যাশ ইন করা যায়?

নগদে সাধারণত সর্বনিম্ন ৫০ টাকা ক্যাশ ইন করা সম্ভব হয়।

নগদ মোবাইল রিচার্জ এ কত টাকা ক্যাশব্যাক পাওয়া যায়?

কত টাকা রিচার্জ করবে তার উপর নির্ভর করে এর পারসেন্ট রয়েছে। ‌ সেটি হতে পারে ৫%।

নগদ লাইভ চ্যাট করার নিয়ম কি কি?

হেল্পলাইন নাম্বার, অ্যাপ ব্যবহার, ফেসবুকের মাধ্যমে এবং ওয়েবসাইট ব্রাউজ করে।

নগদ ব্যালেন্স চেক নম্বর কি?

*১৬৭# দিয়ে নগদ ব্যালেন্স চেক করা যায়।

Share This Article