মাত্র ২০ টাকা থেকে শুরু কাপড়ের পাইকারি হাট

Jahid Hasan

অনেকেই যারা ব্যবসা করতে চান কাপড়ের। তারা সাধারণত খুজে থাকে কাপড়ের পাইকারি বাজার কোথায় কোথায় সে বিষয় সম্পর্কে। যারা এই পাইকারি মার্কেট সম্পর্কে জানতে চাচ্ছেন তারা আমাদের প্রতিবেদন শেষ পর্যন্ত পড়ুন এবং দেখে নিন কোথায় থেকে কম দামে কিনতে পারবেন।

বর্তমানে বাংলাদেশে উদ্যোক্তা হওয়ার প্রবণতা দেখা দিয়েছে তরুণদের মধ্যে সবচেয়ে বেশি। সবচেয়ে বেশি আগ্রহ দেখা দিয়েছে কাপড়ের ক্ষেত্রে। কারণ বাংলাদেশের গার্মেন্টস শিল্প দিক থেকে অনেক এগিয়ে রয়েছে এবং এখানে অল্প খরচে দামী দামী কাপড় উৎপাদন করা সম্ভব হচ্ছে। যেমন গার্মেন্টস শিল্পের দিক থেকে বাংলাদেশ আন্তর্জাতিক পর্যায়ে এতদিন থাকলেও গত মাসে প্রথম স্থান জায়গা দখল করে নিয়েছে। অর্থাৎ বাংলাদেশে এখন বর্তমানে অনেক কম দামে কাপড় পাওয়া যাচ্ছে। বিভিন্ন ধরনের পাইকারি বাজারগুলোতে মাত্র 40 থেকে 50 টাকায় বিভিন্ন ধরনের টি-শার্ট পাওয়া যাচ্ছে। আমার মাত্র ২০০ থেকে ৩০০ টাকা পাওয়া যাচ্ছে উন্নত থ্রি পিচ গুলো। যেগুলো বিক্রি করা হয় প্রায় তিন গুণ লাভে। কিন্তু এই কাপড় কোথা থেকে কিনবেন তা অনেকেরই জানা নেই। তাই আপনাদের জন্য হাজির হয়েছি পাইকারি কাপড়চোপড় কোথা থেকে কিনতেন তা জানার জন্য।

কাপড়ের পাইকারি বাজার

টাঙ্গাইল করোটিয়া হাট

বাংলাদেশের পাইকারি শাড়ির জন্য সবচেয়ে বেশি বিখ্যাত হচ্ছে টাঙ্গাইল করোটিয়া হাট। শুধুমাত্র বাংলাদেশ নয় ভারত থেকে এবং পাকিস্তান থেকে অনেকে এখানে শাড়ি এবং অন্যান্য কাপড় কিনতে আসেন। প্রতি মঙ্গলবার এবং বুধবার এখানে হাট হয় যেখানে প্রায় কয়েকশো কোটি টাকার মালামাল বিক্রি হয়ে থাকে।

বাবু বাজার হাট

ছোট টি-শার্ট থেকে শুরু করে বয়স্কদের পর্যন্ত যত রকমের কাপড় চোপড়ার প্রয়োজন রয়েছে। সেইগুলো সবই পাওয়া যায় এভাবে বাজারের হাটে। দশ টাকা থেকে শুরু করে প্রায় কয়েক লক্ষ টাকার উপর পর্যন্ত কাপড় পাওয়া যায় এখানে। খুচরা এবং পাইকারি উভয় কাপড় চোপড় কিনতে পারা যাবে এই হাত থেকেই।

ইসলামপুর হাট

বিশেষ করে মেয়েদের থ্রি-পিস এবং অনলাইনে কাপড়-চোপড়ের জন্য বিখ্যাত হচ্ছে ইসলামপুরের এই হাট। বিশেষ করে যারা বড় বড় দোকান অথবা ছোটখাটো ব্যবসা করতে চাচ্ছেন তারা অবশ্যই এখান থেকে কম দামে প্রোডাক্টগুলো কিনতে পারেন। মূলত সপ্তাহের ছয় দিনে এখানে হাট বসে এবং সেখান থেকে কিনতে পারবেন একদম কম মূল্য নেই।

যারা অনলাইনে বিজনেসের জন্য কাপড়ের পাইকারি বাজার খুজতেছেন তাদের জন্য আমাদের এই প্রতিবেদনটি বেশি গুরুত্বপূর্ণ। তারা অবশ্যই আমাদের এই আর্টিকেল অনুসারে যদি কাপড় কেনেন তাহলে অবশ্যই তুলনামূলকভাবে অনেক কম দামে নিতে পারবেন এবং ব্যবসা অগ্রগতি করতে পারবেন।

পড়ুন: আজকের টাকার রেট

Share This Article