প্রাথমিক শিক্ষক নিয়োগে আসছে বিশাল বিজ্ঞপ্তি নিয়ে

Jahid Hasan

এই প্রাথমিক বিদ্যালয়ে ১০ হাজারের অধিক প্রার্থীদেরকে নিয়োগ দিবে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এমন খবর ছড়িয়ে গিয়েছে সারা দেশ জুড়ে এমনকি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে।

সারা দেশ জুড়ে যতগুলো সরকারি চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি হয় তার মধ্যে অন্যতম একটি নিয়োগ বিজ্ঞপ্তি হচ্ছে প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি। অনেকের ইচ্ছা থাকে বড় হয়ে শিক্ষকতা পেশায় যুক্ত হওয়ার আরে এটি তাদের জন্য অন্যতম একটি সুযোগ। আর এই সুযোগকে কাজে লাগাতে দারুন একটি সময় আসছে আগামী চার মাসের মধ্যে। আসুন আমরা এই নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে আরো অন্যান্য গুরুত্বপূর্ণ সকল তথ্যগুলো দেখে নেই।

খুব শীঘ্রই প্রাথমিক শিক্ষক নিয়োগে আসছে বড় ধরনের নিয়োগ বিজ্ঞপ্তি নিয়ে

বাংলাদেশ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একটি ঘোষণাতে উল্লেখ করা হয় এ বছরে। অর্থাৎ ২০২৪ সালে বড় ধরনের একটি নিয়োগ বিজ্ঞপ্তি নিয়ে আসবে তারা। নিয়োগ বিজ্ঞপ্তিতে থাকবে বাংলাদেশের সকল প্রার্থীদের আবেদনের সুযোগ। জানিয়ে দেওয়া হয়েছে আনুমানিক ১০ হাজার এর মত শিক্ষক নিয়োগ দেবে এই প্রতিষ্ঠানটি। এই ঘোষণা দেওয়ার পরেই চাকরিপ্রার্থীদের মধ্যে দেখা দিয়েছে দারুন উচ্ছ্বাস। কেননা অনেকের স্বপ্ন অবশেষে পূরণ হতে যাচ্ছে।

তবে এখানে সকল নিয়মকানুন পূর্বের মতোই থাকবে যেমন বয়স এবং অন্যান্য যোগ্যতা সম্পন্নতা। এবারও আবেদন করতে হলে প্রার্থীদেরকে অবশ্যই সর্বনিম্ন স্নাতকোত্তর পাশ হতে হবে অথবা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এই সকল যোগ্যতা সম্পন্ন থাকলে একজন প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন এবং তারপর পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

১৮তম শিক্ষক নিবন্ধন প্রবেশপত্র ডাউনলোড

শিক্ষক নিয়োগ সংক্রান্ত আরো সকল আপডেট তথ্যগুলো পেতে হলে অবশ্যই আমাদের পত্রিকা নিয়মিত পড়বেন। পত্রিকায় দেয়া হয়ে থাকে সকল আপডেট নিউজগুলো।

Share This Article