অবসর ভাতা পেতে বেসরকারি শিক্ষক ও কর্মচারীদের কত বছর বয়স লাগে নতুন আপডেট ২০২৩

Shaheda Jannat
অবসর ভাতা পেতে বেসরকারি শিক্ষক ও কর্মচারীদের কত বছর বয়স লাগে নতুন আপডেট ২০২৩

শ্রদ্ধেয় শিক্ষক ও কর্মচারীবৃন্দ আপনারা নিশ্চয়ই জানেন একজন শিক্ষক ৬০ বছর বয়স পর্যন্ত চাকরি করতে পারেন। কিন্তু অবসর এর টাকা পেতে কত বছর সময় লাগে এই বিষয়টি আমাদের অনেকেরই মনে প্রশ্ন জাগে। বেসরকারি শিক্ষক অবসর ভাতা সর্বশেষ খবর ২০২৩ নিয়ে আজকের গুরুত্বপূর্ণ আপডেট টি।

(অবসর বোর্ড)=
আপনারা অনেকেই জানেন অবসর বোর্ড এর সচিব হিসেবে দায়িত্বরত আছেন অধ্যক্ষ শরীফ আহমেদ সাদী স্যার সাহেব।

বেসরকারি শিক্ষক অবসর ভাতা সর্বশেষ খবর:

একটি নোটিশ প্রকাশিত হয়েছিল অবসর সুবিধা বোর্ড থেকে,এতে বলা হয়েছিল ২০১৮ সালের মে মাস পর্যন্ত জমাকৃত আবেদন সমূহ নিস্পত্তি করা হয়েছে।২০১৮ সালের জুন থেকে ডিসেম্ভর পর্যন্ত জমাকৃত আবেদন সমূহের নিস্পত্তির কাজ চলছে। ২০১৯ ও ২০২০ সালে যারা আবেদন করেছেন তাঁদের অগ্ৰীম নিস্পত্তির কোন সুযোগ নেই,এই বিষয়টি অবসর বোর্ড এর নোটিশ এ দেয়া হয়েছিল।
নোটিশ টি অধ্যক্ষ শরীফ আহমেদ সাদী স্যার জারি করেছিলেন।

অবসর ভাতা পেতে বেসরকারি শিক্ষক ও কর্মচারীদের কত বছর বয়স লাগে

সুতরাং বলা যায় ২০১৮ সালের জুন থেকে ডিসেম্ভর পর্যন্ত যারা আবেদন করেছিলেন তাঁদের আবেদন এর নিস্পত্তির কাজ চলছে।২০১৯ ,২০২০ বাদ দিলাম কেননা ২০২১ চলে গেছে ২০২২ চলে গেছে এখন ২০২৩

(আবেদন নিষ্পত্তি):

  • আপনাকে আরেকটি বিষয় অবগত হওয়া দরকার যে আপনার আবেদন করার প্রায় তিন বছর লেগে যাবে আবেদন টি নিস্পত্তি হওয়ার জন্য।
  • তারমানে আপনি যদি ৬০ বছর চাকরি করেন। কিন্তু চাকরিতে থাকতে হবে আপনাকে ৬৩,৬৪, বছর পর্যন্ত। এমনকি সেই অবসর ভাতা পাওয়ার জন্য আপনাকে ৬৫ বছর পর্যন্ত চাকরিরত অবস্থায় থাকতে হবে।
  • অবসর এ যাওয়ার পর দেখা যায় বেশিরভাগ শিক্ষক রাই অবসর ভাতা পেয়ে যান উনার জীবনদশায়।এটা আমার কাছে অনেক গুরুত্বপূর্ণ বিষয় জানিনা কারন কেমন অনুভব হবে।
  • আরেকটি বিষয় হচ্ছে অবসর কল্যানের জন্য যে খুঁটিনাটি বিষয় বা কাগজ গুলো তা অনেক সময় এ সামান্য কারণে তা রিজেক্ট করা হয় তা আসলেই খুব ই দুঃখজনক। সেজন্য খুবই সতর্ক থাকতে হবে।

সুতরাং বলা যায় ৬০ বছর হোক বা ৬৫ বছর হোক একজন শিক্ষক যেন উনার অবসর ভাতা বা কল্যানগুলো তিনি যেন তাঁর যে একাউন্টে বেতন পেতেন সেই একাউন্টে পেয়ে যান এটা আমাদের সকলের আশা এবং কামনা। টাকা ৩ বছর পর ই দেয়া হোক তা বিষয় না, কোন ধরনের ঝামেলা ছাড়াই যেন আমাদের সম্মানিত শিক্ষক রা এই ডিজিটাল যুগে অবসর ভাতা গুলো পেয়ে যান।এটা আমরা সর্বক্ষন আশা করছি।

ভূল হলে দয়া করে কমেন্ট করে জানাবেন।

Read more: ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রস্তুতি নিবেন যেভাবে?

আরোও পড়ুন: নতুন শিক্ষা কারিকুলাম যে বিষয়ে গুরুত্ব দেয়া হচ্ছে?

Share This Article