কে হতে যাচ্ছে বিসিবির সভাপতি

Jahid Hasan

এখন সবার মনেই প্রশ্ন বিসিবির সভাপতি কে হতে যাচ্ছে সে বিষয়ে সম্পর্কে। সোশ্যাল মিডিয়াতে দুর্দান্ত ঝড় উঠেছে এই বিষয় নিয়ে। এই প্রতিবেদনে আমরা এই বিষয় নিয়েই আলোচনা করব এখন।

বাংলাদেশের জনপ্রিয় খেলার মধ্যে অন্যতম একটি হচ্ছে ক্রিকেট। আর এই ক্রিকেট খেলার মাধ্যমে বাংলাদেশ আন্তর্জাতিক বিশ্বের পরিচিতি লাভ করেছে আলাদাভাবে। আমাদেরকে চিনেসে টাইগার বাহিনী হিসাবে। বিশেষ করে ২০০৮ সাল থেকে ক্রিকেট প্রাঙ্গণে দারুন উন্নতি হয়েছে এবং দুর্দান্ত পারফরম্যান্স করেছে আন্তর্জাতিক বিশ্বের বিভিন্ন ম্যাচগুলোতে। প্রতিনিয়ত ক্রিকেট খেলায় দুর্দান্ত পারফরম্যান্স করছে বাংলাদেশ ক্রিকেট টিম। যেমন ২০২৩ সালের বিশ্বকাপেও দুর্দান্তভাবে এগিয়ে গিয়েছিলাম বাংলাদেশ টাইগার বাহিনীরা। আর এদেরকে নিয়ন্ত্রণ এবং অফিসিয়াল ভাবে চালানোর জন্য রয়েছে একটি বড় যাকে বলা হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড সংক্ষিপ্ত বলা হয় বিসিবি।

কে হতে যাচ্ছে বিসিবির সভাপতি

দীর্ঘ সময় অর্থাৎ প্রায় এক যুগের বেশি সময় ধরে এখানে সভাপতিত্ব করেন সর্বশেষ নাজমুল হাসান পাপন। তিনি এবারের জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ জেলা থেকে নির্বাচিত হন এবং মন্ত্রিত্ব পান। তিনি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পান সে অনুসারে তিনি এখান থেকে সরে যাচ্ছেন। তার অনুপস্থিতিতে নতুন একজন সভাপতি নিয়োগ দেওয়া হবে কিন্তু সে ক্ষেত্রে কাকে দেওয়া হবে সে বিষয় সম্পর্কে আগ্রহ রয়েছে সবার।

কারণ অনেকেই বলতেছেন এবারের সভাপতি হবেন মাশরাফি পরিবর্তন আবার অনেকে বলতেছে সাকিব আল হাসান। সোশ্যাল মিডিয়াতে দুর্দান্তভাবে আলোচনা হচ্ছে এ বিষয় নিয়ে তবে বিশেষ কর্মকর্তা জানিয়েছেন তাদের মধ্যে কেউ হচ্ছে না এবারের সভাপতি। সভাপতি দিও মনুসারে নির্ধারণ করা হবে বর্তমান বাংলাদেশ ক্রিড়া বোর্ডে যারা নিয়োজিত আছে তাদের মধ্যে অনেকেই। এর মধ্যে আবার অনেকে বলতেছে আকরাম খান হওয়ার সম্ভাবনা রয়েছে অনেক বেশি কিন্তু এ বিষয়ে পরিষ্কার কোন তথ্য পাওয়া যায়নি। বাংলাদেশ এবং আইসিসির নিয়ম অনুসারে পরবর্তী কে হতে যাচ্ছে বিজিবি সভাপতি তার নির্ধারণ করা হবে। বিষয় জানতে হলে অবশ্যই আপনারা আমাদের পত্রিকার আপডেটের সঙ্গে থাকবেন।

আর আগামী ১৯ তারিখ থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল। যারা এই বিপিএল খেলা দেখতে ইচ্ছুক তারা অবশ্যই আমাদের ওয়েবসাইট থেকে লাইভ দেখে নিবেন কারণ এখানে সরাসরি সম্প্রচার করা হবে।

More: আইপিএলে খেলার জন্য ছাড়পত্র দেয়া হলো না তাসকিনকে

Share This Article