জামালপুর ৪ আসনের নির্বাচন খবর

Jahid Hasan

এখন আপনাদের সামনে তুলে ধরা হবে জামালপুর ৪ আসনে মুরাদ হাসানের নির্বাচন খবর সম্পর্কে। গতকালকে অনুষ্ঠিত হয়েছে তাদের সংসদ নির্বাচন। আর এই নির্বাচনে অংশগ্রহণ করেছিল সাবেক প্রতিমন্ত্রী ডাক্তার মুরাদ হাসান।

সারা বাংলাদেশ জুড়ে গতকালকে নির্বাচন অনুষ্ঠিত হলে অন্যতম একটি আসনের খবর সবারই জানার ইচ্ছে সেটি হচ্ছে ৪ আসন অর্থাৎ সরিষাবাড়ী উপজেলার নির্বাচন খবর সম্পর্কে। এখানে অংশগ্রহণ করেছিল ট্রাক প্রতিক মার্কায় আব্দুর রশিদ এবং অন্যদিকে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন করেছিলেন মাহবুবুর রহমান হেলাল। আর স্বতন্ত্র দল থেকে ঈগল থেকে মনোনীত হয়েছিলেন মুরাদ হাসান। প্রতিটি ধনের মত জামালপুর ৪ আসনের নির্বাচন চলমান থাকে সকাল আটটা থেকে আর নির্দিষ্ট সময়ে এই ভোট গ্রহণ প্রক্রিয়া শেষ হয়ে যায়।

জামালপুর ৪ আসনের নির্বাচন খবর

তিনি একাদশ সংসদ নির্বাচনে নির্বাচিত হয়েছিলেন এই আসন থেকে এবং তিনি ছিলেন তথ্য প্রতিমন্ত্রী। কিন্তু তার বেশ কয়েকটি বক্তব্য এবং ঘটনার কারণে তাকে সাময়িক সময়ের জন্য বিরত রাখা হয়েছিল এই পদ থেকে। এরপর তিনি এবার দ্বাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেন স্বতন্ত্র প্রার্থী হয়ে। তার অঞ্চলে জনপ্রিয়তা দেশ থাকলেও কিন্তু ভোটগ্রহণের পর ফলাফলের দিক থেকে তিনি ছিলেন বেশি পিছিয়ে। আসনে মোট একটি পৌর সভা এবং আটটি ইউনিয়ন রয়েছে। মোটকেন্দ্রের সংখ্যা হচ্ছে ৮৯ টি আর যেখানে মোট বুথ রয়েছে ৬১৪ টি। কয়েকটি কেন্দ্রে কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটলে তাকে কেন্দ্রগুলো থেকে সুষ্ঠু নির্বাচন হয়েছে।

এই আসনে মোট সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছে তার মধ্যে ট্রাক, নৌকা এবং ঈগল প্রতীকের মধ্যে জোরালো হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি ভোট পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী আব্দুর রশিদ। দিদি ট্রাকপার্ক আয় ভোট পেয়েছেন ৫০ হাজার ৬৭৮। আর একই আসন থেকে মুরাদ হাসান ঈগল মার্কায় মোট ভোট পেয়েছেন ৩৭ হাজার ৪৩৩ টি। তিনি এই ভোট পেয়ে তৃতীয় স্থান দখল করেছেন আবার নৌকা প্রতীকে পেয়েছেন ৪৭ হাজার ৬৩৮ ভোট মাহবুবুর রহমান হেলাল। এই ছিল জামালপুর ৪ আসনের নির্বাচন খবর।

আরো দেখুন: টাঙ্গাইল ২ আসনের নির্বাচন খবর

Share This Article