বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ৮ ফেব্রুয়ারি ২০২৪

Jahid Hasan

আজকে হচ্ছে ৮ ফেব্রুয়ারি ২০২৪। প্রতিদিনের মতো নিয়ে হাজির হয়েছি বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট। তাদের আজকের টাকার মান সম্পর্কে জানতে চাচ্ছেন তারা অবশ্যই আমাদের নিচের টেবিল থেকে টাকা রেট সম্পর্কে জেনে নেবেন।

সিঙ্গাপুরের ডলার৮০ টাকা ৬পয়সা
ইন্ডিয়ান১ টাকা ৩২ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২২ টাকা ৫০ পয়সা
মার্কিন ডলার১১০ টাকা ৫০ পয়সা
সৌদির রিয়াল২৮ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৬৮ টাকা ২৮ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৪৫ টাকা ৩৭ পয়সা

বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট

প্রত্যেক ব্যক্তির উচিত এই টাকা রেট সম্পর্কে জানা যাতে করে সে অর্থ লেনদেনের ক্ষেত্রে সচেতন থাকতে পারে এবং লাভবান হতে পারে। বিশেষ করে যারা অনলাইনে ফ্রিল্যান্সিং করেন তাদের ক্ষেত্রে এ বিষয় জানা গুরুত্বপূর্ণ অনেক বেশি। কারণ অনেকে প্রতি সপ্তাহে এমনকি প্রতিদিন বিভিন্ন দেশের মুদ্রা থেকে বাংলাদেশে টাকায় অর্থ লেনদেন করে থাকেন। এর সঠিক মূল্য পেতে হলে অবশ্যই তার এই টাকার রেট সম্পর্কে জানা আবশ্যিক। এছাড়াও যারা ডলার এক্সচেঞ্জ এর বিজনেস করেন তাদের এ বিষয়টি জানার সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। কারণ তাদের অর্থ লেনদেনের সময় অবশ্যই এই রেট অনুসারে গ্রাহকদের কাছ থেকে টাকা নিতে হবে আবার প্রদান করতে হবে।

আর প্রত্যেকদিন প্রায় কয়েক লক্ষ ডলার দেশে পাঠান প্রবাসীরা। আমাদের এখান থেকে টাকার মূল্য দেখে টাকা পাঠানো সে ক্ষেত্রে তাদের পরিবারের নিকট প্রাপ্য বলে অর্থ পাঠাতে পারবেন এবং তারা লাভবান হবেন। বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ছাড়াও আরো অন্যান্য বিষয়গুলো জানতে হলে অবশ্যই আমাদের পত্রিকা নিয়মিত পড়বেন।

আরো পড়ুন: আজকের টাকার রেট ৭ ফেব্রুয়ারি

Share This Article