আজকে ২২ ক্যারেট‌ ১ ভরি সোনার দাম কত

আজকে রেকর্ড সংখ্যক দাম উঠেছে সোনার দাম এর ক্ষেত্রে। তাই আমরা জানবো ২২ ক্যারেট‌ ১ ভরি সোনার দাম কত সে বিষয় সম্পর্কে। যাতে করে আপনারা সঠিক স্বর্ণের দাম জানতে পারেন।

বর্তমানে বাংলাদেশের সোনার চাহিদা ব্যাপক বৃদ্ধি পেয়েছে এবং ব্যাপক ব্যবহার হয়েছে। সোনার চাহিদা বৃদ্ধির অন্যতম কারণের মধ্যে রয়েছে মুদ্রাস্ফীতি এবং এর ব্যবহার। মুদ্রাস্ফীতি দেখা দিয়েছে ব্যাপক পরিমাণে আবার এই সিজনে বিয়ে হচ্ছে প্রচুর। কারণ বিয়েতে স্বর্ণ ব্যবহার হয়ে থাকে প্রচুর পরিমাণে। অন্যদিকে আন্তর্জাতিক বাজারে ও স্বর্ণের দাম বৃদ্ধি পেয়েছে এমনটাই শোনা যাচ্ছে যার কারণে বাংলাদেশেও এটি বৃদ্ধি পাচ্ছে। গত বছরেও ২২ ক্যারেট সোনার দাম ছিল এক লক্ষ টাকার মধ্যে আবার অনেক সময় নিয়ন্ত্রণে এসে চলে যেত ৯০ হাজার টাকার মধ্যে। ২০২৪ সালে এসে এ সোনার দাম বৃদ্ধি পেয়েছে অনেক বেশি এখন প্রায় অনিয়ন্ত্রিত অবস্থায় রয়েছে ধরতে গেলে।

২২ ক্যারেট‌ ১ ভরি সোনার দাম কত

কারণ এ পর্যন্ত ২২ ক্যারেট সোনার দাম ১ লক্ষ ১০ হাজার টাকার নিচে হয়নি বরং ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। ক্যারাটের স্বর্ণ পাওয়া যাচ্ছে এক লক্ষ দশ হাজার টাকার মধ্যে। কিন্তু ২২ ক্যারেটের সোনার দাম আজকের হিসাব অনুযায়ী এর মূল্য হচ্ছে ১ লক্ষ ১১ হাজার টাকার মত। এই দাম নিয়ন্ত্রণ করে দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন। কেননা সোনার দাম এবং এর সংশ্লিষ্ট বিষয়গুলো নিয়ন্ত্রণ করে থাকে এই এসোসিয়েশন যার মাধ্যমে সারা বাংলাদেশের পরিচালনা করা হয়ে থাকে।

সারা বাংলাদেশ থেকে আপনি যেখান থেকে নেন না কেন এই দাবি আপনাকে কিনতে হবে। যদি কোন জুয়েলার্স এর থেকে বেশি দাম রাখে সেই ক্ষেত্রে আপনি সংশ্লিষ্ট ব্যক্তিদের সাথে যোগাযোগ করতে পারেন তারা এ বিষয়ে আইনি পদক্ষেপ গ্রহণ করবে। আর স্বর্ণের দাম জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ এটি অনেক ব্যয়বহুল জিনিস যার কারণে আপনি কিনতে গিয়ে না হেরে যান সে ক্ষেত্রে বেশি আপনাকে নজর দিতে হবে।

আমরা আজকে ২২ ক্যারেট‌ ১ ভরি সোনার দাম কত জানার পাশাপাশি আরো অন্যান্য ক্যাটাগরির সোনার দাম সম্পর্কে উল্লেখ করে থাকি। যারা এই সোনার দাম সম্পর্কে আরো জানতে চান তারা অবশ্যই নিচে দেওয়া লিংকে প্রবেশ করবেন।

আরো: বাংলাদেশী টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ২১ জানুয়ারি

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *