৪৬তম বিসিএস পরীক্ষার সময়সূচি

Jahid Hasan

বাংলাদেশ কর্ম কমিশন ঘোষণা করল ৪৬তম বিসিএস পরীক্ষার সময়সূচি। এই প্রতিবেদনের মাধ্যমে আপনারা জানতে পারবেন কবে অনুষ্ঠিত হবে এই পরীক্ষা সে বিষয় সম্পর্কে যাবতীয় সকল তথ্য এবং বিষয়।

২৩ সালের ৩০ নভেম্বর প্রকাশিত হয় ৪৬ তম বিসিএস বিজ্ঞপ্তি। এর বিপরীতে আবেদন শুরু হয় ১০ ডিসেম্বর ২০২৩ থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত হয়। অনলাইন প্রক্রিয়ায় এই আবেদনের অংশগ্রহণ করে এখানে আবেদন প্রার্থীরা। এখানে আবেদন করার জন্য প্রয়োজন হয় অনার্স অথবা এর সমমান পরীক্ষায় উত্তীর্ণ। পাখিরা আবেদন করার পর যে বিষয়টি জানতে চাই সেটি হচ্ছে পিলিমিনারি পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে সেটি। কেননা এই ধরনের পরীক্ষা অনুষ্ঠিত হয়ে থাকে মোট তিনটি ধাপে। যার প্রথম ধাপ হচ্ছে প্রিলিমিনারি। এই পরীক্ষার যাবতীয় সকল তথ্যগুলো ঘোষণা করা হয়েছে।

৪৬তম বিসিএস পরীক্ষার সময়সূচি

আজকে ১৮ ফেব্রুয়ারি রোজ রবিবার অফিসিয়াল এক নোটিশ এর মাধ্যমে জানা যায় এই পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৬ এপ্রিল। যদিও পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সময় ছিল আগামী মার্চ মাসে কিন্তু তা পিছিয়ে 26 এপ্রিল দেওয়া হয়েছে। সকল কিছু ঠিক থাকলে এই তারিখে পরীক্ষা অনুষ্ঠিত হবে এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে।

এবারের এই বিসিএস পরীক্ষায় সারা বাংলাদেশ থেকে সর্বমোট প্রার্থীদেরকে নিয়োগ দেওয়া হবে ৩১৪০ জন। বেশ কয়েকটি বিভাগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে একসঙ্গে বলে জানিয়ে দেওয়া হয়েছে। বিসিএস সংক্রান্ত আরো বিস্তারিত তথ্য জানতে হলে অবশ্যই আমাদের নিউজ নিয়মিত পড়বেন।

Share This Article