শরীফ থেকে শরীফার গল্প পর্যালোচনায় ৫ সদস্যের কমিটি গঠন

Shaheda Jannat

শরীফা গল্প পর্যালোচনায় ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। সপ্তম শ্রেণীর ইতিহাস ও সমাজ বিজ্ঞান বিয়ে একটি পাঠে গল্প রয়েছে শরিফ থেকে শরিফা হওয়ার। এই বিষয় নিয়ে গোটা সমাজের তোলপাড় এমনকি এই ইতিহাস ও সমাজিক বিজ্ঞান বইয়ের পৃষ্ঠা ছিড়ায় ব্রাক বিশ্ববিদ্যালয়ের খন্ডকলীন শিক্ষক আসিফ মাহতাব স্যার বরখাস্ত হয়েছেন।

সপ্তম শ্রেণীর পাঠ্য বইয়ের পৃষ্ঠা ছিড়ায় ব্রাক বিশ্ববিদ্যালয়ের খন্ডকলীন শিক্ষক আসিফ মাহতাব স্যার বরখাস্ত। এছাড়াও শরিফা গল্প পর্যালোচনায় ৫ সদস্যের একটি কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়। গতকাল বুধবার মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ থেকে গনমাধ্যমে এ তথ্য জানানো হয়েছে এবং এ ও বলি হয়েছে যে সপ্তম শ্রেণীর পাঠ্য বই ইতিহাস ও সমাজিক বিজ্ঞান বইয়ের মানুষে মানুষে সাদৃশ্য ও ভিন্নতা অধ্যায়ের শরীফা শিরোনামের গল্প নিয়ে যে আলোচনা সমালোচনার সৃষ্টি হয়েছে তার প্রেক্ষিতে উক্ত বিষয়ের গভীর ভাবে পর্যালোচনা করে এনসিটিবিকে সহায়তা করার লক্ষ্যে ৫ সদস্যদের একটি কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়।

শরীফ থেকে শরীফার গল্প পড়ে না থাকলে পড়ে আসুন

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা আব্দুর রশীদকে এই কমিটির আহ্বায়ক করা হয়েছে। কমিটির অন্য সদস্য হলেন ইসলামিক ফাউন্ডেশনের গর্ভনর মুফতি কফিল উদ্দিন সরকার। এনসিটিবির সদস্য অধ্যাপক মশিউর রহমান, এবং আরো অন্যান্য সদস্যরা এই কমিটিতে থেকে এই বিষয়ে গভীর পর্যালোচনা করে এনসিটিবিকে সহায়তা করবে।

শরীফ থেকে শরীফার গল্পে

আসিফ মাহতাব স্যারের পরিচয়? আসিফ মাহতাব স্যারের পরিচয় জেনে নিন?

শরীফ থেকে শরিফা হওয়ার গল্প পর্যালোচনায় ৫ সদস্যের কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয় এবং সপ্তম শ্রেণীর পাঠ্য বই ইতিহাস ও সমাজিক বিজ্ঞান বইয়ের এই বিষয় পর্যালোচনা করে এনসিটিবিকে সহায়তা করার জন্য ও এই কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়। প্রিয় পাঠক এছাড়াও শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষা সংক্রান্ত তথ্য পেতে FazarNews এর সাথেই থাকুন।

Share This Article