ইতিহাস গড়ল সোনার দামের রেকর্ড

Jahid Hasan

এবার ইতিহাস করল সোনার দামের রেকর্ড। প্রতি ভরি সোনার দাম এখন ১ লক্ষ ১১ হাজার টাকা। এ নিয়ে চিন্তিত রয়েছে লাখ লাখ মানুষ এবং অনেকের সাথে বাইরে চলে গেছে।

সারা পৃথিবী জুড়ে মূল্যবান ধাতু গুলোর মধ্যে অন্যতম একটি হচ্ছে সোনা। এর থেকে মূল্যবান ধাতু রয়েছে কিন্তু সার্বজনীন ব্যবহারের ক্ষেত্রে এটি সবচেয়ে বেশি ব্যবহার হয়ে থাকে। এটি কেনার আগ্রহ নেই এমন কোন মানুষ পাওয়া যায় না সারা পৃথিবী জুড়ে। আপনার যদি প্রচুর অর্থ থাকে সেটি ভিন্ন কথা। বিশ্বের বিভিন্ন দেশগুলোর মত বাংলাদেশেও এর চাহিদা রয়েছে প্রচুর পরিমাণে। দেশের মানুষ অনেকেই এই সোনা ব্যবহার করতে পছন্দ করে এবং কিনে থাকে। আজকের এই প্রতিবেদনে সে বিষয়গুলোই আপনাদের সামনে উপস্থাপন করা হবে।

ইতিহাস গড়ল সোনার দামের রেকর্ড

প্রতিনিয়ত সোনার দাম ওঠানামা করে থাকে। ঠিক তেমনভাবে বাংলাদেশেও এর দামে তারতম্য থাকে বিভিন্ন কারণে এবং বিভিন্ন সময়ে। ২০২৩ সালে এর দাম বৃদ্ধি পাচ্ছে কয়েক গুণে। শুরু থেকে ৯০ হাজারের মধ্যে সীমাবদ্ধ থাকলেও বছরের শেষে আজকে ডিসেম্বর মাসে হয়েছে ১ লক্ষ ১১ হাজার টাকা। গত মাসে ছিল এক লক্ষ এর আশেপাশে কিন্তু তুলনামূলকভাবে এবার আরও বৃদ্ধি পেয়েছে প্রায় কয়েক হাজার টাকা।

ধারণা করা হচ্ছে এভাবে যদি সোনার দাম পেতে পেতে থাকে তাহলে যে কোন পণ্যের মূল্য বৃদ্ধি পেতে পারে। যারা আগামীতে বিয়ের অনুষ্ঠানের জন্য কি দিয়েছে তারা অনেকেই ভোগান্তি বলে বলেছেন সংবাদ মাধ্যমে। এভাবে যদি বৃদ্ধি পেতে শুরু করে তাহলে অনেকে এগুলো কিনতেও পারবেনা ব্যবহার করতে পারবেও না। ইতিহাস করলো সোনার দামের রেকর্ড, এখানে যে দামের কথা উল্লেখ করে দেওয়া হয়েছে সেটি বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন থেকে নির্ধারণ করে দেয়া হয়েছে।

গত 18 ডিসেম্বর পর্যন্ত সোনার দাম ঘোষণা করা হয়েছিল এক লাখ নয় হাজার টাকার মত। কিন্তু এই চার পাঁচ দিনেই বৃদ্ধি পেয়েছে প্রায় তিন হাজার টাকার মত। অনেকটা নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। তবে কি কারনে সোনার দাম বৃদ্ধি পাচ্ছে সেটি এখনো বোঝা যাচ্ছে না। অন্যান্য অন্যের দাম সম্পর্কে জানতে হলে অবশ্যই আমাদের পত্রিকার নিয়মিত পড়বেন ‌

Share This Article