২০২৪ সালের নতুন চমক “ইব্রাহিম রিচমন্ড”

Shaheda Jannat

বিশ্ব মুসলিম জাতির জন্য ২০২৪ সাল ইতিহাসের পাতায় যেন আরো এক নতুন চমক। ২০২৪ সাল মুসলিম জাতির জন্য স্মরনীয় হয়ে থাকবে কেবল মাত্র ইব্রাহিম রিচমন্ড এর জন্য কেননা কেবল একজন নয় একসাথে ১০০০০ পাদ্রী নিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন এই খ্রিষ্টান পাদ্রী যার নাম ইব্রাহিম রিচমন্ড।Ibrahim Richmond

বিশ্বের মুসলিম জাতির জন্য ২০২৪ সালের এই নতুন বছর যেন স্মরনীয় হয়ে থাকবে। আমেরিকা, অষ্ট্রেলিয়া ও দক্ষিন আফ্রিকা সহ বিশ্বের তিনটি প্রভাবশালী রাষ্ট্রের প্রধান খ্রিষ্টান ধর্মযাজক ইসলাম ধর্ম গ্রহণ করেছেন যা নিয়ে গোটা বিশ্বে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে।

সম্প্রতি দক্ষিন আফ্রিকার খ্রিষ্টান ধর্ম যাজক প্রিয় নবীকে স্বপ্নে দেখে একসাথে দশ হাজার অনুসারী নিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন এমন তথ্য নিশ্চিত করেছেন আন্তর্জাতিক গনমাধ্যম আল জাজিরা। ইসলাম ধর্ম গ্রহণ করে ইব্রাহিম রিচমন্ড বলেছেন আমি অনেক ধর্মতত্ত্ব নিয়ে দীর্ঘ দিন যাবৎ গবেষণা চালিয়েছি আমার কাছে মনে হলো ইসলাম ধর্ম ছাড়া আর কোন ধর্ম নেই যে পরকালে মুক্তি দিতে পারে। এমনকি তিনি আমাদের প্রিয় নবী সর্ব শ্রেষ্ঠ নবী হযরত মুহাম্মদ সা: কে স্বপ্নে দেখেছেন যা মুসলিম হয়ে ও কারো ভাগ্যে হয়নি।

২০২৪ সালের এই নতুন বছরে নতুন সংযোজন ইতিহাসের পাতায় ইব্রাহিম রিচমন্ড তিনি প্রায় দশ বছর ধরে দক্ষিন আফ্রিকার এক বিশিষ্ট গীর্জার দায়িত্বে ছিলেন যার অনুসারীর সংখ্যা ছিল প্রায় দশ লক্ষ অথচ আজ তিনি নিজেই খ্রিষ্টান ধর্মযাজক হয়ে ও মুসলিম ধর্ম গ্রহণ করেছেন এবং তার সাথে আরো ও দশ হাজার অনুসারীরা ও মুসলিম ধর্ম গ্রহণ করেছেন।

ইসলাম ধর্মের প্রতি এমন ভালোবাসা ও আগ্ৰহ দেখে সৌদি আরব এর যুবরাজ মোহাম্মদ বিন সালমান উনাকে প্রতি বছর রাজকীয় সম্মানে হজ্জ পালনের জন্য বিশেষ সুবিধা প্রদান করেছেন যা অনেক দেশের রাষ্ট্র প্রধান রাও পান না। ২০২৪ সালের নতুন বছরের ইতিহাসের পাতায় মুসলিম জাতির জন্য নতুন সংযোজন আমার কাছে মনে হচ্ছে। প্রিয় পাঠক এছাড়াও আমাদের সাথে থাকুন নতুন নতুন আপডেট পেতে।

Share This Article